• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন 

খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুভ উদ্বোধন অনুষ্ঠিত

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি: / ৬১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। “বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি পৌর টাউন হল প্রাঙ্গণে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুভ উদ্বোধন  করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা।

খাগড়াছড়ি পার্বত্য জেলা প্রশাসনের সহযোগিতায় ও খাগড়াছড়ি বন বিভাগের আয়োজনে ০১-০৭ আগস্ট পর্যন্ত সপ্তাহব্যাপী বৃক্ষমেলায় ২৫টি স্টলে শতাধিক প্রজাতির বনজ, ফলজ ও ঔষধি চারা নিয়ে প্রদর্শণী সাজানো হয়েছে। মেলায় দুলর্ভ ও বিলুপ্ত প্রায় প্রজাতির এবং পাহাড়ি অঞ্চলে রোপণযোগ্য ও চাহিদা সম্পন্ন বিভিন্ন প্রজাতির বৃক্ষের চারা বিভিন্ন স্টলে প্রদর্শীত হচ্ছে।

পরে পৌর টাউন হল সম্মেলন কক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান এর সভাপতিত্ত্বে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর, শরনার্থী বিষয়ক ট্রাক্সফোর্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ দিদারুল আলম, খাগড়াছড়ি বিভাগীয় বন কর্মকর্তা।

আলোচনা সভায় বক্তারা বলেন, খাগড়াছড়ি জেলাসহ তিন পার্বত্য জেলায় সামাজিক বনায়ন কার্যক্রম বাস্তবায়ন করা গেলে এলকার সাধারণ জনগণ একদিকে আর্থ-সামাজিক ভাবে উপকৃত হবে, অপরদিকে পরিবেশও সুরক্ষিত হবে। এবং পার্বত্য অঞ্চলের ঝিরি-নালা-নদীর নাব্যতা রক্ষাসহ প্রকৃতি-পরিবেশ সংরক্ষনের জন্য ব্যাপক হারে গাছ লাগানোর উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন।

আলোচনা শেষে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ঔষধি গুণ সম্পন্ন বৃক্ষ চারা বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ