• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের আয়োজনে রাঙামাটিতে ইন্টারন্যাশনাল ভেসাক ডে উদযাপন

মেহেদী বিন সুলতান, রাঙ্গামাটি প্রতিনিধি: / ৯৫ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৯ জুন, ২০২৪

 

বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের আয়োজনে রাঙামাটিতে ইন্টারন্যাশনাল ভেসাক ডে উদযাপন করা হয়েছে। ত্রি-পুণ্যস্মৃতি বিজড়িত এই শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে অষ্টপরিষ্কার ও সংঘদান, সংবর্ধনা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড মাইনী মিলনায়তনে আয়োজিত অনষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন, উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রদূত (অব.) সুপ্রদীপ চাকমা।

বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সুপ্রিয় বড়ুয়ার সভাপতিত্বে গেষ্ট অব অনার ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী।

এসময় অনুষ্ঠানের মূখ্য আলোচক চট্টগ্রাম কাতালগঞ্জ নবপন্ডিত বিহার অধ্যক্ষ অধ্যাপক ড. উপানন্দ মহাথের, রাউজান আবুরখিল এলাকার অবসরপ্রাপ্ত ভূমি কর্মকর্তা শিবু প্রসাদ বড়ুয়া, সংঘের সহ-সহ-সভাপতি অধ্যাপক অনির্বাণ বড়ুয়া, সংঘের সাধারণ সম্পাদক তপন কান্তি বড়ুয়া, সহ-সভাপতি মিলন কান্তি চাকমা, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের চট্টগ্রাম অঞ্চল সভাপতি প্রকৌশলী পরিতোষ কুমার বড়ুয়া, ঢাকার নির্বাহী সদস্য বিনয় ভুষণ বড়ুয়া, রাউজানের সাধারণ সম্পাদক অধ্যাপক উজ্জল মুৎসূদ্দী, অরুণ কান্তি বড়ুয়া, লায়ন ছোটন বড়ুয়া ও বাপ্পি কুমার বড়ুয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বৌদ্ধ সংঘের কৃষ্টি সমূহ প্রচারে এবং বৌদ্ধ ধর্মের প্রসারে সকলকে এক হয়ে কাজ করার আহ্বান জানান। আন্তর্জাতিক অঙ্গনে আজ শুভ বুদ্ধ পূর্ণিমা পালিত হচ্ছে। তাই কঠিন চিবর দানের পাশাপাশি বুদ্ধ পূণির্মা পালনের ও গুরুত্ব ধরেন বক্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ