• রবিবার, ৩০ জুন ২০২৪, ০৪:০১ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে প্রাকৃতিক দূর্যোগ ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে টেউটিন ও চেক বিতরণ মহিলা শিক্ষিকাদের নিয়ে ইসলামিক ফাউন্ডেশনের নিরাপদ মাতৃত্ব দিবসের কমিউনিটি সভা রাঙামাটি জেলা ছাত্র লীগের কমিটিতে কাপ্তাইয়ে সাইথোয়াই অং চৌধুরীর যুগ্ম সম্পাদক পদে আসীন  সারা দেশের ন্যায় খাগড়াছড়িতেও আজ থেকে এইচ.এস.সি. পরীক্ষা শুরু কাপ্তাইয়ে এইচএসসি পরীক্ষা শুরু: অংশ নিচ্ছেন ৮৫২ জন পরীক্ষার্থী দীঘিনালায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তুর স্থাপন রাইখালীতে উদ্ধার করা টিয়া পাখি রাঙ্গুনীয়া শেখ  রাসেল এভিয়ারীতে পার্কে  হস্তান্তর লংগদুতে বজ্রপাতে নিহত পরিবারদের মাঝে বাংলাদেশ জামাতে ইসলামী, র, আর্থিক অনুদান প্রদান হাতি – মানুষ দ্বন্দ্ব নিরসনে রাইখালীতে বন বিভাগের মতবিনিময় সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে ভোক্তা অধিকার এর অভিযানে ১০ হাজার টাকা জরিমানা আদায় মোংলায় জেলে পরিবারে নীরব কান্না বাঘাইছড়িতে ২৭বিজিবির উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

লংগদু উপজেলায় পিসিসিপি’র বৃক্ষ রোপণ কর্মসূচি পালন

মোঃ হাবীব আজম, ব্যুরো প্রধান, রাঙামাটি: / ৬৯ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৬ জুন, ২০২৪

 

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহাদাৎ হোসেন কায়েশ ও সাধারণ সম্পাদক মো:হাবীব আজমের দিক নির্দেশনায় পিসিপিসি রাঙামাটি জেলার আওতাধীন লংগদু উপজেলা শাখার উদ্যোগে বৃক্ষ রোপণ ও বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।

বুধবার(২৬ জুন) সকাল থেকে উপ‌জেলা মাঠ থে‌কে লংগদু সরকা‌রি ক‌লেজ সহ লংগদু উপজেলার বিভিন্ন স্থানে এই কর্মসূচি পালন করা হয়।

লংগদু সরকারি কলেজ এর অধ্যক্ষ মোঃ আজগর আলি বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। এসময়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি’র) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক লংগদু উপজেলার কৃতি সন্তান রাসেল মাহমুদ। বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হওয়ার আগে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে পিসিসিপি লংগদু উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেনের সভাপতিত্বে ও পিসিসিপি লংগদু সরকারি কলেজ শাখার আহ্বায়ক মোঃ মালেক এর সঞ্চালনায় উক্ত সভা অনুষ্ঠিত হয়। এসময়ে আরো উপস্থিত ছিলেন পিসিসিপি উপজেলা কমিটির সদস্য রফিকুল ইসলাম,
শরীফুল ইসলাম, আব্দুল মালেক, মো: মনিরুল, সরোয়ার হোসেন ও মো: সিহাব প্রমুখ। আলোচনা সভা শেষে লংগদু উপজেলা পরিষদ ও সরকারি কলেজের আশেপাশে বৃক্ষ রোপণ করা হয় এবং কলেজের শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়।

উদ্বোধক মো: আজগর আলি বলেন, এই প্রশংসনীয় উদ্যোগ গ্রহনের জন্য প্রথমেই পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদকে ধন্যবাদ। বৃক্ষরোপণ কর্মসূচি ব্যক্তিগত লাভের জন্য নয়, এটা আমাদের সবার উপকারের জন্য করা হয়েছে। সমাজের সবাইকে বিশেষ করে তরুণদের এভাবেই ভালো কাজে এগিয়ে আসতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে মো: রাসেল মাহমুদ বলেন, এখন সবাই গাছ কেটে সাবার করে ফেলছে। তাই আমাদের নানা সমস্যায় পরতে হচ্ছে। তাপমাত্রা বেড়ে যাচ্ছে। অতি গরমে মানুষ রোগাক্রান্ত হচ্ছে। তাই বেশি করে গাছ লাগাতে হবে, খালি স্থান রাখা যাবে না। আমাদের এই বৃক্ষরোপণ কর্মসূচি ধারাবাহিক ভাবে চলবে, পুরো লংগদু উপজেলায় আমরা বৃক্ষরোপণ করে যাবো।

বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হওয়ার আগে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র নেতৃবৃন্দরা লংগদু উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বাবুল দাশ বাবু, ভাইস চেয়ারম্যান মো: রাকিব, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা জিন্নাহ কে ফুলেল শুভেচ্ছা জানায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ