• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিষিদ্ধ সময়ে সুন্দরবনে মধু আহরণ শেষে কুমিরের আক্রমণে মৌয়ালের মৃত্যু

আরিফুল ইসলাম রিয়াজ, মোল্লাহাট, বাগেরহাট: / ২২০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৮ জুন, ২০২৪

 

আরিফুল ইসলাম রিয়াজ, মোল্লাহাট, বাগেরহাট:

নিষিদ্ধ সময়ে সুন্দরবনে মধু আহরণ শেষে খাল সাঁতরে ফেরার সময় কুমিরের আক্রমণে মোশারফ গাজী (৪৭) নামে এক মৌয়ালের মৃত্যু হয়েছে। শনিবার (৮ জুন) দুপুর ১টার দিকে পূর্ব সুন্দরবনের করমজল খালে তিনি কুমিরের হামলার শিকার হন। পরে বন বিভাগ ও স্থানীয়রা তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

মারা যাওয়া মোশারফ খুলনার দাকোপ উপজেলার বাসিন্দা আমীর আলী গাজীর ছেলে। তিন মাস সুন্দরবনে প্রবেশ নিষিদ্ধ থাকা সত্ত্বেও তিনিসহ আরও তিন জন মধু সংগ্রহে খাল সাঁতরে সুন্দরবনে প্রবেশ করেছিলেন।

সুন্দরবন পূর্ব বিভাগের চাদপাই ফরেষ্ট অফিসের এসও আনিসুর রহমান বলেন, বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে শনিবার বনে প্রবেশ করেন খুলনার দাকোপ উপজেলার ঢাংমারী বন সংলগ্ন এলাকার বাসিন্দা মোশারফসহ আরও তিন জন। মধু আহরণ শেষে দুপুর ১টার দিকে তারা সাঁতরে করমজল খাল পাড়ি দেওয়ার চেষ্টা করেন। এ সময় কুমিরের আক্রমণের শিকার হন মোশারফ গাজী। সঙ্গে থাকা অন্য মৌয়ালরা তাকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হন। খবর পেয়ে বন বিভাগের কর্মচারীরা ঘটনাস্থলে যান। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় মৌয়াল মোশারফকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

উল্লেখ্য, সুন্দরবনের নদী-খালে মাছ ও বনে প্রাণীদের বিচরণ ও প্রজনন কার্যক্রমের সুরক্ষায় ১লা জুন থেকে আগামী তিন মাসের জন্য বন্ধ রয়েছে সুন্দরবনের দুয়ার। এসময় পর্যটক প্রবেশ এবং নদী ও খালে মাছ শিকার বন্ধ থাকবে। আগামী ১ সেপ্টেম্বর থেকে সবার জন্য সুন্দরবনে প্রবেশ খুলে দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ