• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত ঈদের দ্বিতীয় দিনেও চলছে পশু কোরবানি ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাঙামাটিতে গোস্ত বিতরণ পিসিসিপি’র উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে রাজবাড়ীতে পূর্বপাড়ার অসহায় ও সুবিধা বঞ্চিত দুই হাজার নারী পেলো কোরবানির মাংস যৌতুকের দ্বায়ে গ্রেফতার রাঙ্গামাটি ব্লাড ব্যাংক এর প্রতিষ্ঠাতা রাশেদ মানিকছড়ি ডিসি পার্কে পানিতে ডুবে পর্যটকের মৃত্যু! ঈদুল আজহা উপলক্ষে ত্রানসামগ্রী বিতরণ করেছে দীঘিনালা জোন গুইমারায় ১৯৮লিটার চোলাই মদসহ আটক-১

কুকি চিনের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রাখাসহ পাহাড়ের বিভিন্ন ইস্যু নিয়ে পিসিএনপি’র সংবাদ সম্মেলন

আসিফ ইকবাল, বান্দরবান প্রতিনিধি: / ১৪৩ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

আসিফ ইকবাল, বান্দরবান প্রতিনিধি:

বর্তমান সময়ে চলমান পরিস্থিতিতে বান্দরবান জেলায় কুকি-চিনের নৈরাজ্যের বিরুদ্ধে চলমান বিভিন্ন পরিস্থিতি কেন্দ্র করে তীব্র নিন্দা জানিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে পার্বত্য নাগরিক পরিষদ।

বৃহস্পতিবার (২৩ মে) বেলা সাড়ে ১১টায় বান্দরবান সদরের গ্র্যান্ড ভ্যালি হোটেলে তিন দফা দাবিতে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে কাজী মো. মজিবর রহমান বলেন, একটি বছর আলোচনার নামে কেএনএফের বিরুদ্ধে অভিযান বন্ধ করে রেখে সেই সুযোগে কেএনএফের সদস্য সংখ্যা, অস্ত্রের মজুত ও সব শক্তি বৃদ্ধি করে সরকারি বাহিনীর বিরুদ্ধে আক্রমণ; এ অঞ্চলে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে পাহাড়ে বসবাসকারী বাঙালিদের বিতাড়িত করে কুকি-চিন নামে যে রাষ্ট্র গড়তে চায় তার সঙ্গে ক্যা শৈ হ্লা জড়িত। যার প্রমাণ থানচিতে ব্যাংক ডাকাতি ঘটনার দুদিন আগে তিনি থানচিতে অবস্থান করেছিলেন এবং কেএনএফের সঙ্গে মিটিং করেছিলেন। তিনি আসার পরে ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুট হয়েছে। যে কারণে আজ সেনা, বিজিবি ও পুলিশ সদস্যদের বিরূপ পাহাড়ি পরিবেশে অভিযান পরিচালনা করতে হচ্ছে।

তিনি আরও বলেন, এখন আবার শোনা যাচ্ছে লুট করা অস্ত্র ফেরত দেবে কেএনএফ। তবে তার বিনিময়ে ডায়ালগে বসতে হবে, সেনা ক্যাম্প প্রত্যাহার করতে হবে, সেনা মুভমেন্ট বন্ধ করতে হবে। অস্ত্র ফেরত দিলে যদি অভিযান বন্ধ করতে হয় তাহলে যেসব সেনা সদস্য অভিযানে দেশের জন্য প্রাণ দিয়েছেন তাদের মূল্যায়ন কতটুকু হচ্ছে। তাই অস্ত্র ফেরত তো তাদের দিতেই হবে।

এসময় সন্ত্রাসীদের সঙ্গে কোনো আলোচনা না করে তারা নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত রাখার দাবি জানান পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সভাপতি। একইসঙ্গে হিল ট্র্যাকস রেগুলেশন-১৯০০ এর শাসনবিধি বাতিল এবং সম্প্রতি আলীকদম, লামা, নাইক্ষ্যংছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতাকর্মীদের হুমকি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি রুহুল আমিন, জেলা সেক্রেটারি নাসির উদ্দিন, লামা সভাপতি কামরুজ্জামান, পিসিসিপি বান্দরবান সভাপতি আসিফ ইকবাল সহ প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ