• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বান্দরবানের লামায় শান্তিপূর্ণভাবে চলছে ভোট গ্রহণ, উপস্থিতি কম

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান বান্দরবান: / ২২৬ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২১ মে, ২০২৪

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান বান্দরবান:

বান্দরবানের লামা উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। তবে সকাল থেকে ভোটারের উপস্থিতি অনেকটাই কম দেখা গেছে। বেলা বাড়তে বাড়তে ভোটার উপস্থিতি কিছুটা বাড়ছে। সকাল থেকে উপজেলার রূপসীপাড়া, লামা পৌরসভা ও ফাঁসিয়াখালী ইউনিয়নের কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে ভোটারের তেমন কোন উপস্থিতি লক্ষ্য করা যায়নি। তবে যারাই আসছে শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন।

রূপসীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। প্রথম প্রহরে ভোট দেন আনিসুর রহমান, মোঃ আলী ও অংকহ্লা মার্মা। তারা বলেন, কোন ঝামেলা ছাড়া ভোট দিতে পারলাম। ভোটের পরিবেশ সুন্দর, তবে ভোটারের উপস্থিতি কম। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ফাতেমা বেগম জানান, সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু। তিনটি ওয়ার্ডের (৪,৫ ও ৬ ওয়ার্ড) ২৬৫৪ জন ভোটার ৭টি বুথের মাধ্যমে স্বতস্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। বেলা ১০টা নাগাদ ২শত ভোট পড়েছে।

লামা পৌরসভার লামা সরকারি উচ্চ বিদ্যালয়, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও মধুঝিরি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ঘুরে দেখা যায় প্রতিটি কেন্দ্রে কিছুসংখ্যক ভোটারের উপস্থিতি আছে। এইসব কেন্দ্র গুলোতে ভিতরের চেয়ে বাহিরে বেশি লোকজন অবস্থান করতে দেখা গেছে।

নির্বাচনে লামা উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ২ জন, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৩ জন। চেয়ারম্যান পদে আনারস প্রতীকে মোস্তফা জামাল ও মোটর সাইকেল প্রতীকে জাকের হোসেন মজুমদার প্রতিদ্বন্দ্বিতা করছে।

নির্বাচন অফিস তথ্য মতে, লামা উপজেলায় মোট ভোটারের সংখ্যা রয়েছে ৮২ হাজার ৩ জন। তার মধ্যে মহিলা ৩৯ হাজার ২৩৯ ও পুরুষ ভোটারের সংখ্যা ৪২ হাজার ৭৬৪ জন। এছাড়াও স্থায়ী ভোট কেন্দ্র ৪১টিতে মোট ভোট কক্ষের সংখ্যা রয়েছে ২২৩টি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেদারুল ইসলাম জানান, সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে এবং সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে। এখনো পর্যন্ত কোনো অপ্রতীকর ঘটনা ঘটেনি।

উল্লেখ্যা, একই সময়ে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায় নির্বাচন চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ