• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রাজস্থলীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

মিন্টু কান্তি নাথ, রাজস্থলীঃ / ১৮৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

মিন্টু কান্তি নাথ রাজস্থলী(রাঙ্গামাটি)
আজ ১৭ এপ্রিল, ঐতিহাসিক মুজিবনগর দিবস। বাংলাদেশের স্বাধীনতাসংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের এই দিনে তৎকালীন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার শপথ গ্রহণ করে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে উপরাষ্ট্রপতি এবং তাজউদ্দীন আহমদকে প্রধানমন্ত্রী করে মুজিবনগর সরকার গঠন করা হয়। এম এ জি ওসমানীকে সরকারের প্রধান সেনাপতি নিযুক্ত করা হয়।ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আজ রাঙ্গামাটি রাজস্থলী উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার(১৭ এপ্রিল)সকাল সাড়ে ১০ টায় “ঐতিহাসিক মুজিব নগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা”শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের নির্বাহী অফিসারের কার্যলয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসকের কার্যলয় হতে সিনিয়র সহকারি কমিশনার কাজি আতিকুর রহমান,
এসময় বক্তব্য রাখেন রাজস্থলী সরকারি কলেজের প্রভাষক জয়শ্রী পাল,সাংবাদিক আজগর আলী খান, কৃষি অফিসার মাহবুব এলাহী রানা ,সহকারি শিক্ষা অফিসার আবদুল করিম,চাঁদআলী প্রমুখ।

অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ, জনপ্রতিনিধি,মুক্তিযোদ্ধা,শিক্ষক,সাংবাদিক এবং নানা শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।সভায় বক্তাগণ বলেন,স্বাধীনতা সংগ্রামে ঐতিহাসিক মুজিবনগর সরকারের কর্মকান্ড ইতিহাসের পাতায় চিরস্মরণীয় হয়ে থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ