• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

লামায় বসতভিটা রক্ষায় অসহায় বৃদ্ধের সংবাদ সম্মেলন

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান বান্দরবান: / ২১৮ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৩০ মার্চ, ২০২৪

 

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

লামা উপজেলায় বহিরাগত জবরদখলকারীর হাত থেকে নিজ বসতভিটা সহ ভোগ দখলীয় জমি রক্ষায় সংবাদ সম্মেলন করেছেন, আবদুল গফুর নামের এক অসহায় ভুক্তভোগী পরিবার। হাজি দেলোয়ার হোসেন ও চুইসিং মার্মা নামের দুই ব্যক্তির বিরুদ্ধে শুক্রবার সকাল সাড়ে ১০টায় লামা প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করা হয়।

এতে অন্য ভুক্তভোগীর মধ্যে আব্দুল আজিজ ও আবদুল অদুদ সহ গ্রামবাসীগণ উপস্থিত ছিলেন। ভুক্তভোগী উপজেলার সরই ইউনিয়নের কম্পোনিয়া গ্রামের বাসিন্দা মৃত সুলতান আহমদের ছেলে।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী আব্দুল গফুর জানায়, ছেলে মেয়ে স্ত্রী ও আব্দুল গফুরের নামে ক্রয়সূত্রে উপজেলার ৩০৩ নং ডলুছড়ি মৌজায় বিভিন্ন হোল্ডিং মূলে দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর ১৫ একর জমি আছে। এ জমি ক্রয়ের পর তথায় বিভিন্ন ফলদ বনজ গাছের বাগান ও বসতঘর নির্মাণ করে আব্দুল গফুর ও তার পরিবারের অন্য সদস্যরা দীর্ঘ ৪০ বছর ধরে ভোগ করে আসছেন। দেলোয়ার হোসেন ও চুইসিং মার্মা নামের দুই ব্যক্তি পরিকল্পিতভাবে ২০১৪ সালে এসে ওই জমি দাবী করে একের পর এক মামলা হামলা শুরু করেন। হাজি দেলোয়ার হোাসেন ২০১৪ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত আব্দুল গফুরদের বিরুদ্ধে তিনটি মামলা করেন। এক পর্যায়ে গত ৪ ফেব্রুয়ারী চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে বান্দরবান সিনিয়র সহকারী জজ আদালতে অপর মামলা (নং ১৭) দাখিল করেন আব্দুল গফুর। এ প্রেক্ষিতে হাজী দেলোয়ার হোসেন ১৬ ফেব্রুয়ারী নোটিশ প্রাপ্তির পর ক্ষিপ্ত হয়ে আবদুল গফুর সহ ৫ জনকে আসামী করে লামা থানায় আরও একটি মামলা করেন।

সংবাদ সম্মেলনে বসতবাড়ি সহ জমি জবর দখল চেষ্টা ও হয়রানির হাত থেকে রক্ষা পেতে প্রশাসনের সহায়তা কামনা করেন, আব্দুল গফুর পরিবারের সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ