• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপির আগামীর রাজনীতি হবে বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে- আমীর খসরু বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেড ক্রিসেন্ট আরাফাত রহমান কোকোর স্মৃতি স্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাচালং নদীতে গোসল করতে নেমে এক কিশোরী নিখোজ নবীনগরে উস্তাদ আলাউদ্দিন খাঁ,র ৫২ তম মৃত্যু বার্ষিকী পালন মানিকছড়িতে মারমা কল্যাণ সমিতির মতবিনিময় ও আলোচনা সভা মানিকছড়িতে মারমা ঐক্য পরিষদের মতবিনিময় সভা জেলার ত্রাণ তহবিলে নানিয়ারচর বিএনপির অর্থ জমা লংগদুতে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে সেনা জোন লংগদুতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন অনুষ্ঠিত লংগদুতে ইউপি সদস্য রূপচান,র, পদ ত্যাগের দাবিতে মানববন্ধন

লামায় বসতভিটা রক্ষায় অসহায় বৃদ্ধের সংবাদ সম্মেলন

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান বান্দরবান: / ২২৯ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৩০ মার্চ, ২০২৪

 

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

লামা উপজেলায় বহিরাগত জবরদখলকারীর হাত থেকে নিজ বসতভিটা সহ ভোগ দখলীয় জমি রক্ষায় সংবাদ সম্মেলন করেছেন, আবদুল গফুর নামের এক অসহায় ভুক্তভোগী পরিবার। হাজি দেলোয়ার হোসেন ও চুইসিং মার্মা নামের দুই ব্যক্তির বিরুদ্ধে শুক্রবার সকাল সাড়ে ১০টায় লামা প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করা হয়।

এতে অন্য ভুক্তভোগীর মধ্যে আব্দুল আজিজ ও আবদুল অদুদ সহ গ্রামবাসীগণ উপস্থিত ছিলেন। ভুক্তভোগী উপজেলার সরই ইউনিয়নের কম্পোনিয়া গ্রামের বাসিন্দা মৃত সুলতান আহমদের ছেলে।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী আব্দুল গফুর জানায়, ছেলে মেয়ে স্ত্রী ও আব্দুল গফুরের নামে ক্রয়সূত্রে উপজেলার ৩০৩ নং ডলুছড়ি মৌজায় বিভিন্ন হোল্ডিং মূলে দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর ১৫ একর জমি আছে। এ জমি ক্রয়ের পর তথায় বিভিন্ন ফলদ বনজ গাছের বাগান ও বসতঘর নির্মাণ করে আব্দুল গফুর ও তার পরিবারের অন্য সদস্যরা দীর্ঘ ৪০ বছর ধরে ভোগ করে আসছেন। দেলোয়ার হোসেন ও চুইসিং মার্মা নামের দুই ব্যক্তি পরিকল্পিতভাবে ২০১৪ সালে এসে ওই জমি দাবী করে একের পর এক মামলা হামলা শুরু করেন। হাজি দেলোয়ার হোাসেন ২০১৪ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত আব্দুল গফুরদের বিরুদ্ধে তিনটি মামলা করেন। এক পর্যায়ে গত ৪ ফেব্রুয়ারী চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে বান্দরবান সিনিয়র সহকারী জজ আদালতে অপর মামলা (নং ১৭) দাখিল করেন আব্দুল গফুর। এ প্রেক্ষিতে হাজী দেলোয়ার হোসেন ১৬ ফেব্রুয়ারী নোটিশ প্রাপ্তির পর ক্ষিপ্ত হয়ে আবদুল গফুর সহ ৫ জনকে আসামী করে লামা থানায় আরও একটি মামলা করেন।

সংবাদ সম্মেলনে বসতবাড়ি সহ জমি জবর দখল চেষ্টা ও হয়রানির হাত থেকে রক্ষা পেতে প্রশাসনের সহায়তা কামনা করেন, আব্দুল গফুর পরিবারের সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ