• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মানববন্ধনে কেএনএফের বিরুদ্ধে প্রতিবাদ করার আহ্বান

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান / ২৮৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪

 

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

বান্দরবানে রুমায় বিভিন্ন গ্রামবাসীদের উপর কুকি-চিন ন্যশনাল ফ্রন্ট কেএনএফ কর্তৃক নির্যাতন, চাঁদাবাজি ও অপহরণের প্রতিবাদে মানববন্ধন করেছে রুমা সচেতন নাগরিক সমাজ।

বুধবার (১৪ ফেব্রুয়ারী) সকালে রুমা বাজারে এই মানববন্ধনের কর্মসূচি পালন করা হয়।

এর আগে রুমা বাজার থেকে বের করা হয় বিক্ষোভ মিছিল। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ব্রিজে এসে শেষ হয়। এসময় ব্যানার ও পেষ্টুন হাতে নিয়ে বিক্ষোভ মিছিলে অংশ নেন বিভিন্ন গ্রাম থেকে আসা অর্ধশতাধিক নারী-পুরুষ।

মানববন্ধনে বক্তারা বলেন, পাহাড়ের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে চাইলেও কেএনএফ সন্ত্রাসীরা সেই পরিবেশ অশান্তি সৃষ্টি তৈরী করেছে। পাহাড়ের বসবাসরত নিরীহ মানুষদের গুলি করার হুমকি, হয়রানি , চাঁদাবাজিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড দিন দিন বেড়ে চলেছে। যার কারণের পাহাড়ের মানুষ শান্তিতে বসবাস করতে পারছে নাহ। তাদের অত্যাচারের নিজের ঘরবাড়ি ছেড়ে ভয়ে পালিয়ে যেতে হচ্ছে বিভিন্ন স্থানে। এভাবে চলতে থাকলে ভবিষ্যতে আরো নানা সমস্যাসম্মুখীন হতে হবে।

বক্তারা আরো বলেন, আমরা চাই সকল জাতিকে নিয়ে শান্তিভাবে বসবাস করতে,কারোর উপর জোর জুলুম দিয়ে বসবাস করতে নয়। কিন্তু দীর্ঘদীন ধরে কেএনএফকে সংগঠনকে যে সম্মান দিয়ে এসেছি সে সম্মান পাওয়া তাদের যোগ্য নয়। তাই পাহাড়েরও রুমা উপজেলাতে শান্তি ফিরিয়ে আনতে কেএনএফ বিরুদ্ধে রুখে দাড়ানো পাশাপাশি সর্বক্ষেত্রে প্রতিবাদ করা আহ্বান জানান বক্তারা।

জানা গেছে, আগামী ২৪ ফেব্রুয়ারি শান্তি-প্রতিষ্ঠা কমিটির সাথে কেনএফের বৈঠকের কথা রয়েছে। সশস্ত্র সংঘাত বন্ধে এর আগের বৈঠকে উভয়পক্ষ সম্মত হলেও কেএনএফ সমঝোতা চুক্তি ভঙ্গ করছে বলে অভিযোগ করেছেন শান্তি কমিটির সদস্যরা।

মানববন্ধনের রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা, ২নং রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা শৈবং, পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা, মারমা ওয়েলফেয়ারের সভাপতি উথোয়াইচিং মারমা,সচেতন নাগরিক যুব সমাজের প্রতিনিধি অংচোওয়ং মারমাসহ রুমা সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতকাল সকালে কেএনএফ সদস্যরা চাঁদা না পেয়ে রিজুক পাড়ার বাসিন্দা উহ্লাচিং মারমাকে(৩৭) উদ্দেশ্য করে গুলি চালালে ঘটনাস্থলে তিনি আহত হন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়। এর ফলে কেএনএফ সংগঠনের প্রতি ক্ষোভের ফুলিয়ে উঠে রুমা উপজেলার সচেতন নাগরিক সমাজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ