• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত ঈদের দ্বিতীয় দিনেও চলছে পশু কোরবানি ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাঙামাটিতে গোস্ত বিতরণ পিসিসিপি’র উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে রাজবাড়ীতে পূর্বপাড়ার অসহায় ও সুবিধা বঞ্চিত দুই হাজার নারী পেলো কোরবানির মাংস যৌতুকের দ্বায়ে গ্রেফতার রাঙ্গামাটি ব্লাড ব্যাংক এর প্রতিষ্ঠাতা রাশেদ মানিকছড়ি ডিসি পার্কে পানিতে ডুবে পর্যটকের মৃত্যু! ঈদুল আজহা উপলক্ষে ত্রানসামগ্রী বিতরণ করেছে দীঘিনালা জোন গুইমারায় ১৯৮লিটার চোলাই মদসহ আটক-১

লংগদুতে দুইটি ইট ভাটা মালিককে নগদ অর্থদন্ড প্রদান- ভাটা ধ্বংস

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙ্গামাটি) / ৬৪৩ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪

মো. আলমগীর হোসেন ,লংগদু(রাঙ্গামাটি)

রাঙ্গামাটির লংগদুতে পাহাড় কেটে,বন উজাড় করে অবৈধ ভাবে ইট ভাটা পরিচালনার দায়ে দুইটি ইটভাটার মালিককে নগদ ৫০ হাজার করে মোট ১লক্ষ টাকা জরিমানা এসময় প্রায় বিশ হাজার ইট ভেঙ্গে বিনষ্ট করা সহ ইটভাটার চুল্লী ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রোববার(২১ জানুয়ারি) দুপুরে লংগদু উপজেলার আটারকছড়া ইউনিয়নে কেবিএম ব্রিকস ও এডিবি ব্রিকস দুইটি ইটভাটাতে এ অভিযান পরিচালনা করে ভ্রাম্যান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো: মাসুদ রানা।

উপজেলা প্রশাসন সূত্রে জানায়, কোন অনুমোদন ছাড়াই ইটভাটা তৈরী করে ইট পোড়ানোর কাজ করে যাচ্ছে ভাটা মালিকরা। এতে বনের কাঠ জালিয়ে ইট পুড়ানো হচ্ছে,কাটা হচ্ছে পাহাড়। এতে কোন রকম নিয়মনীতির তোয়াক্কা করা হয়নি।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন আইন ২০১৩ এর ধারা ১৪ অনুযায়ী ইট ভাটার মালিকদের জরিমানা করান হয়। এছাড়াও উক্ত ভাটাতে সকল প্রকার কার্যক্রম বন্ধের নির্দেশ প্রদান করেন এবং ভবিষ্যতে এধরণের অভিযান অব্যাহত থাকবে জানান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ