• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

লংগদুতে দুইটি ইট ভাটা মালিককে নগদ অর্থদন্ড প্রদান- ভাটা ধ্বংস

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙ্গামাটি) / ৬৭২ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪

মো. আলমগীর হোসেন ,লংগদু(রাঙ্গামাটি)

রাঙ্গামাটির লংগদুতে পাহাড় কেটে,বন উজাড় করে অবৈধ ভাবে ইট ভাটা পরিচালনার দায়ে দুইটি ইটভাটার মালিককে নগদ ৫০ হাজার করে মোট ১লক্ষ টাকা জরিমানা এসময় প্রায় বিশ হাজার ইট ভেঙ্গে বিনষ্ট করা সহ ইটভাটার চুল্লী ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রোববার(২১ জানুয়ারি) দুপুরে লংগদু উপজেলার আটারকছড়া ইউনিয়নে কেবিএম ব্রিকস ও এডিবি ব্রিকস দুইটি ইটভাটাতে এ অভিযান পরিচালনা করে ভ্রাম্যান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো: মাসুদ রানা।

উপজেলা প্রশাসন সূত্রে জানায়, কোন অনুমোদন ছাড়াই ইটভাটা তৈরী করে ইট পোড়ানোর কাজ করে যাচ্ছে ভাটা মালিকরা। এতে বনের কাঠ জালিয়ে ইট পুড়ানো হচ্ছে,কাটা হচ্ছে পাহাড়। এতে কোন রকম নিয়মনীতির তোয়াক্কা করা হয়নি।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন আইন ২০১৩ এর ধারা ১৪ অনুযায়ী ইট ভাটার মালিকদের জরিমানা করান হয়। এছাড়াও উক্ত ভাটাতে সকল প্রকার কার্যক্রম বন্ধের নির্দেশ প্রদান করেন এবং ভবিষ্যতে এধরণের অভিযান অব্যাহত থাকবে জানান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ