• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

আলীকদমে পাহাড় কাটায় এক ব্যক্তিকে ১ লক্ষ টাকা জরিমানা

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান / ২৫৪ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

বান্দরবানের আলীকদমে অবৈধ ভাবে পাহাড় কাটায় মো: ইসমাইল নামে এক ব্যক্তিকে ১ এক লক্ষ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। সে পানবাজার এলাকার মোঃ আব্দুল মালেকের ছেলে মোঃ ইসমাইল বলে জানা যায়।

সোমবার (২৫ ডিসেম্বর) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি’র)মো: জিল্লুর রহমানের নেতৃত্বে বিজিবি ও পুলিশের সমন্বয়ে যৌথ অভিযান পরিচালনা করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়,দীর্ঘদিন ধরে ২ নং চৈক্ষ্যং ইউনিয়নের আওতাধীন আলীকদম- থানচি সড়কের ২৩ কিলো নামক এলাকায় অবৈধ ভাবে পাহাড়ে গাছ কেটে লাড়কি ও কাঠ বিক্রি করে আসছে। এরই ধারাবাহিকতায় ২৩ কিলো এলাকায় কাঠ ও লাড়কি পাচারের জন্য অবৈধ ভাবে পাহাড় কেটে রাস্তা তৈরী করছিল মো: ইসমাইল।

উপজেলা প্রশাসন সূত্রে জানায়, অবৈধ ভাবে পাহাড় কাটার খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) মো: জিল্লুর রহমানের নেতৃত্বে বিজিবি ও পুলিশের সমন্বয়ে যৌথ অভিযান পরিচালনা করে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬(খ) ধারায় অপরাধে ১৫(১) ধারায় পাহাড় কাটার দায়ে ১ লক্ষ টাকা জরিমানা মোঃ ইসমাইল কে। এসময় এস্কেভেটর সরানোর জন্য নির্দেশনা দিয়ে আসা হয়েছে এবং এস্কেভেটর ২ টি ব্যাটারি জব্দ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো: আতাউল গনি ওসমানী জানান,পাহাড় কাটার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।পরিবেশ বিনষ্টকারীদের কোন ছাড় দেওয়া হবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ