• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

কলাবতী শাড়ি আগামীতে রপ্তানি হবে – শাহ্ মোজাহিদ

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান ব্যুরো প্রধানঃ / ৫১৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেছেন, দেশের সর্বপ্রথম বান্দরবানের কলা তন্তু থেকে তৈরি কলাবতী শাড়ি দেশের জনপ্রিয়তা পেয়েছে। এই কলাবতী শাড়ি প্রথম তৈরি পর প্রধানমন্ত্রী নিকট উপহার দেওয়া হয়েছে বলে পার্বত্য এলাকার সুনাম বয়ে এনেছে। এছাড়া পার্বত্য এলাকায় তৈরীকৃত শাড়ি দেশে এখন চাহিদা বেড়ে গেছে। তাই এই কলাবতী শাড়ি আগামীতে দেশের বাইরে রপ্তানিতে ছেয়ে যাবে।

বুধবার (৬ ডিসেম্বর) সকালে উজানী পাড়া এলাকায় বান্দরবান ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) সভাকক্ষে কলাবতী শাড়ি তৈরীর সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধান অতিথি ।

আয়োজন করেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) ও সহযোগিতা জেলা প্রশাসন।

বক্তারা বলেন, পার্বত্য এলাকার পাশাপাশি আগামীতে ৬৪টি জেলায় এই প্রশিক্ষণ করানো উদ্যেগ নেওয়া হবে। যে প্রশিক্ষণের মাধ্যমে অনান্য জেলায় নারী উদ্যেক্তা ছড়িয়ে যাবে বলে আশা করেন বক্তারা।

সবশেষে দুইমাস ব্যাপী কলা গাছের তন্তু থেকে তৈরি ৫০ জন প্রশিক্ষণার্থী মাঝে সনদ পত্র তুলেন দেন। এছাড়াও সাড়ে তিনহাজার করে ১ লক্ষ ৭৫ হাজার টাকা নগদ অর্থ প্রদান করেন প্রধান অতিথি।

অনুষ্ঠানে জেলা ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) উপ ব্যবস্থাপক মো.শামীম আলম সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক রাজীব বিশ্বাস, প্রেসক্লাবে সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ প্রশিক্ষনার্থী ও ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ