• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নাইক্ষ‌্যংছ‌ড়িতে গ্রাউসের উদ্যোগে ইয়ুথ গ্রুপ গঠন

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান ব্যুরো প্রধানঃ / ১৭০ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

নাইক্ষ্যংছড়িতে গ্রাউসের উদ্যোগে তৃণমূল পর্যায়ে শান্তি সম্প্রিতি রক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল ও অহিংস সমাজ গঠনে যুব ও নাগরিকদের সম্পৃক্ত করতে এবং জাতীয় যুবনীতি ২০১৭ বাস্তবায়নের লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ নভেম্বর) সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা (গ্রাউস) এর “আস্থা” নামক প্রকল্পের আয়োজনে নাইক্ষ‌্যংছ‌ড়ি উপজেলার জেলা পরিষদ রেষ্ট হাউস এর হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলার দায়িত্বপ্রাপ্ত প্রকল্পের ফিল্ড এসোসি‌য়েট নাহার বেগম চৌধুরী এর সঞ্চালনায় শুরু হওয়া উক্ত সভায় “আস্থা” প্রকল্পের ফিল্ড অফিসার বাবু দীপু তঞ্চঙ্গ‌্যা। তিনি বলেন “কর্মএলাকার তৃণমূল পর্যায়ে যুব নেতৃত্বের বিকাশে বয়স্ক ও যুবদের মেলবন্ধন তৈরির মাধ্যমে অংশগ্রহণমূলক সমাজ গঠন করা, জাতীয় যুবনীতি-২০১৭ এর আলোকে দক্ষ যুবসমাজ গঠনের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর যুবদের অধিকার নিশ্চিত করা এবং সমাজ ও দেশের উন্নয়নে যুবকদের সম্পৃক্ত করণে উদ্যোগ সৃষ্টিতে উক্ত “আস্থা” প্রকল্পটি অত্র এলাকায় বিশেষ ভুমিকা রাখবে। এছাড়াও প্রান্তিক এলাকায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর নাগরিক অধিকার বঞ্চিতদের সরকারি-বেসরকারি সুযোগ-সুবিধা পাওয়ার ক্ষেত্রেও সমন্বয়ের মাধ্যমে সহায়তা করা হবে বলে তিনি জানান।

শুক্রবার বিকেল সাড়ে ৩টায় সভায় উপস্থিত সকলের সম্মতিক্রমে নুর মোহাম্মদ‌কে আহ্বায়ক এবং মিং‌খিং মার্মা ও শৈচাইমং মার্মাকে যুগ্ম আহ্বায়ক করে ৩০ সদস্য বিশিষ্ট উপজেলা পর্যায়ে একটি ইয়ুথ গ্রুপ গঠন করা হয়। যুব সমাজের উন্নয়নে লক্ষ্যে বাস্তবায়নাধীন গ্রাউসের উক্ত প্রকল্পের সাথে সম্পৃক্ত হতে পেরে খুবই সন্তুষ্টি প্রকাশ করেন ইয়ুথ গ্রু‌পের উপস্থিত যুবক ও যুবনারী সদস্যরা।

উক্ত সভায় উপস্থিত ছিলেন গ্রাউস সংস্থার “আস্থা” প্রকল্পের ফিল্ড অফিসার দীপু তঞ্চঙ্গ্যা, ফিল্ড এসো‌সি‌য়েট নাহার বেগম চৌধুরী এবং উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত যুবক ও যুবনারীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ