• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
শিরোনাম
ঈদ উপলক্ষে হরিহরনগর ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ বাগেরহাটে বেআইনীভাবে প্রস্তুত হচ্ছে শামুকের খোলস পুড়িয়ে চুন ২ এপিবিএন, মেঘলা, বান্দরবান কর্তৃক একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য বাকী আছে ১দিন-গরু বাজারে ভীড় ক্রেতা ও বিক্রেতার শার্শা বেনাপোল বন্দরের ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা লংগদুতে বজ্রপাতে নিহত ৪ নিখোঁজ ১ মহালছড়ি সেনা জোনের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ মাটিরাঙায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা কাপ্তাই শিল্প এলাকা হতে উদ্ধার ১২ টি পান কৌড়ি  শেখ রা‌সেল এভিয়ারী এন্ড ইকো-পার্কে হস্তান্তর  আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট

নাইক্ষ‌্যংছ‌ড়িতে গ্রাউসের উদ্যোগে ইয়ুথ গ্রুপ গঠন

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান ব্যুরো প্রধানঃ / ১৬২ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

নাইক্ষ্যংছড়িতে গ্রাউসের উদ্যোগে তৃণমূল পর্যায়ে শান্তি সম্প্রিতি রক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল ও অহিংস সমাজ গঠনে যুব ও নাগরিকদের সম্পৃক্ত করতে এবং জাতীয় যুবনীতি ২০১৭ বাস্তবায়নের লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ নভেম্বর) সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা (গ্রাউস) এর “আস্থা” নামক প্রকল্পের আয়োজনে নাইক্ষ‌্যংছ‌ড়ি উপজেলার জেলা পরিষদ রেষ্ট হাউস এর হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলার দায়িত্বপ্রাপ্ত প্রকল্পের ফিল্ড এসোসি‌য়েট নাহার বেগম চৌধুরী এর সঞ্চালনায় শুরু হওয়া উক্ত সভায় “আস্থা” প্রকল্পের ফিল্ড অফিসার বাবু দীপু তঞ্চঙ্গ‌্যা। তিনি বলেন “কর্মএলাকার তৃণমূল পর্যায়ে যুব নেতৃত্বের বিকাশে বয়স্ক ও যুবদের মেলবন্ধন তৈরির মাধ্যমে অংশগ্রহণমূলক সমাজ গঠন করা, জাতীয় যুবনীতি-২০১৭ এর আলোকে দক্ষ যুবসমাজ গঠনের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর যুবদের অধিকার নিশ্চিত করা এবং সমাজ ও দেশের উন্নয়নে যুবকদের সম্পৃক্ত করণে উদ্যোগ সৃষ্টিতে উক্ত “আস্থা” প্রকল্পটি অত্র এলাকায় বিশেষ ভুমিকা রাখবে। এছাড়াও প্রান্তিক এলাকায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর নাগরিক অধিকার বঞ্চিতদের সরকারি-বেসরকারি সুযোগ-সুবিধা পাওয়ার ক্ষেত্রেও সমন্বয়ের মাধ্যমে সহায়তা করা হবে বলে তিনি জানান।

শুক্রবার বিকেল সাড়ে ৩টায় সভায় উপস্থিত সকলের সম্মতিক্রমে নুর মোহাম্মদ‌কে আহ্বায়ক এবং মিং‌খিং মার্মা ও শৈচাইমং মার্মাকে যুগ্ম আহ্বায়ক করে ৩০ সদস্য বিশিষ্ট উপজেলা পর্যায়ে একটি ইয়ুথ গ্রুপ গঠন করা হয়। যুব সমাজের উন্নয়নে লক্ষ্যে বাস্তবায়নাধীন গ্রাউসের উক্ত প্রকল্পের সাথে সম্পৃক্ত হতে পেরে খুবই সন্তুষ্টি প্রকাশ করেন ইয়ুথ গ্রু‌পের উপস্থিত যুবক ও যুবনারী সদস্যরা।

উক্ত সভায় উপস্থিত ছিলেন গ্রাউস সংস্থার “আস্থা” প্রকল্পের ফিল্ড অফিসার দীপু তঞ্চঙ্গ্যা, ফিল্ড এসো‌সি‌য়েট নাহার বেগম চৌধুরী এবং উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত যুবক ও যুবনারীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ