• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জ পৌরসভায় নগর দরিদ্র সুরক্ষা ফোরামের অর্ধবার্ষিক সংলাপ অনুষ্ঠিত 

সিরাজগঞ্জ পৌরসভায় নগর দরিদ্র সুরক্ষা ফোরামের অর্ধবার্ষিক সংলাপ অনুষ্ঠিত  / ১৭৬ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩

মোঃ আশিকুল ইসলাম, সিরাজগঞ্জ :

ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের অধীনে ইকোনোমিক-রিকভারি অব ক্লাইমেট মাইগ্রেন্টস এন্ড নিউ পুওর লিভিং ইন ক্লাইমেট ভালনারেবল আরবান লো-ইনকাম সেটেলমেন্ট (ইআরপি) প্রকল্পের আওতায় নগর দরিদ্র সুরক্ষা ফোরামের অর্ধবার্ষিক সংলাপ অনুষ্ঠিত হয়।

সোমবার(৭ আগষ্ট) সকালে সিরাজগঞ্জ পৌরসভার হলরুমে আয়োজিত উক্ত সংলাপের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-(১) ও নগর দরিদ্র সুরক্ষা ফোরামের সভাপতি মোঃ  নুরুল হক।
এসময়ে অনুষ্ঠানে সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা সমাজ সেবা কার্যালয়ের  সহকারী পরিচালক মতিয়ার রহমান,  উপ-পরিচালকের কার্যালয় মহিলা বিষয়ক অধিদপ্তর সিরাজগঞ্জের মহিলা বিষয়ক কর্মকর্তা কানিজ ফাতেমা, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মামুনুর রশিদ মামুন, পৌরসভার  সমাজ উন্নয়ন কর্মকর্তা এস. এম. শাহ আলম, সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ হেলাল আহমেদ প্রমুখ।

আরো বক্তব্যে রাখেন, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম সিরাজগঞ্জের এর রিজিওনাল কো-অর্ডিনেটর ফারজানা পারভীন সম্পা, ফিল্ড কো-অর্ডিনেটর মোহা. শাহজাহান মিয়া, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের, (এগ্রিকালচার প্রকল্পের) রিজিয়নাল ম্যানেজার মোহা. রবিউল ইসলাম, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের মনিটরিং অফিসার দীপক কুমার চক্রবর্তী।

এসময়ে অনুষ্ঠানে  ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর সকল কর্মীসহ অন্যান্য সিডিও নেতৃবৃন্দরা উপস্থিত  ছিলেন।

নগর দরিদ্র সুরক্ষা ফোরামের অর্ধবার্ষিক সভায় সিরাজগঞ্জ পৌরসভার স্ট্রীট ভেন্ডর এবং বর্জ্য ব্যবস্থাপনা কাজের সাথে জড়িতদের নিয়ে কিভাবে শহর কে সুন্দর করা এ নিয়ে নগর দরিদ্র সুরক্ষা ফোরামের সেক্রেটারী বিশিষ্ট সাংবাদিক মোঃ হেলাল আহমেদ এ নিয়ে আলোচনা করেন, এছাড়াও সিরাজগঞ্জ পৌরসভা এলাকায় বেকার যুবক এবং যুব নারীদের কর্ম সংস্থানের জন্য কি ধরনের প্রশিক্ষণ প্রদান করলে ভালো হয় এবং ট্রেনিং প্রদানের পর তাদের কর্ম সংস্থানের জন্য কি করা যায় এ নিয়েও তিনি বিস্তারিত আলোচনা রাখেন।

সংলাপের সভাপতি  মোঃ নুরুল হক বলেন যে, স্ট্রীট ভেন্ডরদের জন্য আলাদা করে হকার্স  মার্কেট করার জন্য পরামর্শ  দেন। যে সমস্ত এলাকায় পৌরসভার পানির লাইন নাই সেই সমস্ত এলাকায় পানির লাইনের ব্যবস্থা করার পরমর্শ  দেন। এছাড়াও পৌরসভার সকল ওয়ার্ডে  কাজ বাস্তবায়ন করার পরামর্শ  দিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ