• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত ঈদের দ্বিতীয় দিনেও চলছে পশু কোরবানি ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাঙামাটিতে গোস্ত বিতরণ পিসিসিপি’র উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে রাজবাড়ীতে পূর্বপাড়ার অসহায় ও সুবিধা বঞ্চিত দুই হাজার নারী পেলো কোরবানির মাংস যৌতুকের দ্বায়ে গ্রেফতার রাঙ্গামাটি ব্লাড ব্যাংক এর প্রতিষ্ঠাতা রাশেদ মানিকছড়ি ডিসি পার্কে পানিতে ডুবে পর্যটকের মৃত্যু! ঈদুল আজহা উপলক্ষে ত্রানসামগ্রী বিতরণ করেছে দীঘিনালা জোন গুইমারায় ১৯৮লিটার চোলাই মদসহ আটক-১

এসএসসির ফলাফলে প্রতিবারের ন্যায় চতুর্থবারের মতো শ্রেষ্ঠ স্থান অর্জন করেছে বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়

মোঃ ইমরান হোসেন হৃদয়, শার্শা (যশোর) / ২০৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৬ আগস্ট, ২০২৩

এসএসসি পরীক্ষার ফলাফলে পাশের হারের দিক দিয়ে চতুর্থবারের মতো শীর্ষস্থান অর্জন করেছে শার্শা থানার একমাত্র শ্রেষ্ঠ বিদ্যাপীঠ বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়। শিক্ষা প্রতিষ্ঠানটি এ বছর শার্শা উপজেলার মধ্যে শতকরায় (৯৮.২১%)পাশের হারে সর্বোচ্চ সফলতা অর্জন করেছে।

এ বছর প্রতিষ্ঠানটির ১১৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১১২ জন উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২৩ জন। জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে ১৬ জন ছেলে ও ০৭ জন মেয়ে রয়েছে। এর মধ্যে ১০ জন গোল্ডেন এ প্লাস অর্জন করেছে।

শনিবার (৫ই আগস্ট) বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান হাসান আরিফের সাথে কথা হলে তিনি এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এ বছর এসএসসি পরীক্ষায় মোট ১১৩ জন ছাত্রছাত্রী অংশ নেয় তাদের মধ্যে ১১২ জন পাস করেছে এবং দুর্ভাগ্যবশত একজন ফেল করেছে।

যারা জিপিএ ৫ পেয়েছে তাদের মধ্যে বিজ্ঞান শাখার ২১জন, মানবিক শাখার ০২ জন ও বাণিজ্য শাখার ০ জন।

এ বিষয়ে বিদ্যালয়ে প্রধান শিক্ষক খাঁন হাসান আরীফ শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকদের কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সকলের সার্বিক প্রচেষ্টার ফলে আমরা এ বারো সফলতা ধরে রাখতে পেরেছি।দক্ষ প্রধান শিক্ষক ও শিক্ষক মণ্ড্লী দ্বারা পরিচালিত হচ্ছে প্রতিষ্ঠান- টি।ফলে চতুর্থবারের মতো আবারো প্রথম স্থান অধিকার অর্জন করেছি। শার্শা উপজেলায় সকল বিদ্যালয় এর থেকে আমরা প্রতিবারই সেরা স্থানটাই অর্জন করতে পারছি

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের ভাল ফলাফল অর্জনে আমাদের শিক্ষক ও শিক্ষিকাদের অবদান রয়েছে। এ ফলাফল অর্জনে অভিবাবকগনও কৃতিত্ত্বের অধিকারী।

সর্বোপরি এই ফলাফলের জন্য আমরা মহান আল্লাহর শোকরিয়া আদায় করি। ভবিষ্যতে আরো ফলাফল অর্জন করার জন্য প্রচেষ্টা অব্যাহত থাকবে। সে ক্ষেত্রে সকলের পূর্ন সহযোগিতা ও দোয়া কামনা রইল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ