• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই ইফা’তে বিদায় -বরণ সংবর্ধনা অনুুষ্ঠিত  বিলাইছড়িতে বর্ণিল আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফকিরহাটে বাসের সাথে মটরসাইকেলের সংঘর্ষ, শিশুসহ নিহত-২  আওয়ামী লীগের ৭৫ তম জয়ন্তি উদযাপন উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম এলাকায় আর্থ-সামাজিক উন্নয়নে ইক্ষু, সাথী ফসল ও গুড় উৎপাদন শীর্ষক কর্মশালা খাগড়াছড়িতে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত খাগড়াছড়িতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত লামা হাসপাতালে এমএসআর মালামাল সরবরাহে ব্যাপক অনিয়ম রাজস্থলীতে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত আলীকদম মারাইংতং পাহাড়ে বেড়াতে এসে মেডিকেল ছাত্রের মৃত্যু পানছড়িতে মানবসেবা ও শিক্ষা কল্যাণ ফাউন্ডেশন এর দ্বিতীয় তম প্রতিষ্ঠা বার্ষিকী ও কৃতি শিক্ষার্থী ২০২৪ অনুষ্ঠিত মেহেদীর রং না মুছতেই বাবার বাড়িতে মেয়ের আত্মহত্যা 

খাগড়াছড়িতে বিজিবি-বিএসএফ কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: / ১৭০ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২ আগস্ট, ২০২৩

০২ আগস্ট বুধবার বেলা ১১:০০ ঘটিকা হতে ০৩:০০ ঘটিকা (বিএসটি) পর্যন্ত যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) এর অধীনস্থ ফেনীছড়া বিওপির দায়িত্বপূর্ণ পিলার নং ২২৫৩/৪-আরবি এর নিকট শূন্য লাইন হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) এর আয়োজনে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সৌজন্য সাক্ষাতে বিজিবির ১৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল সোহেল আহমেদ, পিএসসি ও যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল এ বি এম জাহিদুল করিম এবং বিএসএফ এর ১৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ১৫৬ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী রণবীর সিং ডোগরা ও ৯৬ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী অভিমান্যু ঝা। বর্ণিত সৌজন্য সাক্ষাতে সীমান্ত পিলার পরিদর্শন, মেরামত, দুস্কৃতিকারী কর্তৃক কাঁটা তারের বেড়া কাটা, গরু চোরাচালান, অবৈধ অনুপ্রবেশ এবং মাদকদ্রব্যের চোরাচালান প্রতিরোধের বিষয়ে আলোচনা করা হয়।

পরবর্তীতে উভয় পক্ষ দুই দেশের যে কোন সমস্যা আলোচনা ও যোগাযোগের মাধ্যমে সমাধান করার বিষয়ে একমত পোষণ করেন। এ সময় যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) কর্তৃক ০৫ টি করে বিভিন্ন প্রজাতির ফলজ গাছের চারা ১৫৬ ও ৯৬ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্টদ্বয়কে উপহার প্রদান করা হয়। পরিশেষে উভয় দেশের মধ্যে শান্তিপূর্ণ ও সুসম্পর্ক বজায় রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এর আগে ১৫৬ ও ৯৬ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্টদ্বয়কে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল সোহেল আহমেদ, পিএসসি ও যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল এ বি এম জাহিদুল করিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ