• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শপথ নিলেন কাপ্তাই ও রাজস্থলী   উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা নওগাঁয় চাঞ্চল্যকর নাজিম হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন, গ্রেফতার-২ মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ নাগরিক গঠন- হুমায়ুন মোরশেদ খাঁন মা‌টিরাঙ্গায় পাচারকালে ট্রাক ভর্তি গম জব্দ, চালক আটক মানিকছড়িতে বাজার সেট উদ্বোধন বাড়ির পাশে আম গাছে ঝুলে আছে বৃদ্ধার লাশ, মৃত্যুর কারণ জানেনা কেউ

রাজধানীতে বড় দুই দলের সমাবেশ ঘিরে রাজনীতির মাঠে উত্তাপ

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৫৩ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩

সমাবেশের প্রস্তুতি চলছে বিএনপি ও যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামী লীগের ৩ সহযোগী সংগঠনের। নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করছে বিএনপি। আর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠনের জমায়েত। দুই পক্ষই চাইছে, স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ করতে। পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে উত্তাপ রাজনৈতিক অঙ্গন।

সমাবেশের স্থান নিয়ে অনুমতি পাওয়ার অনিশ্চয়তা কেটে গেছে। মহাসমাবেশে যোগ দিতে এরই মধ্যে সারাদেশ থেকে নেতাকর্মীরা রাজধানীতে আসছেন। শুক্রবার নয়াপল্টনের মহাসমাবেশে বড় ধরনের গণজমায়েত করতে চায় বিএনপি। শুক্রবার ছুটির দিন হওয়ায় পল্টনে মহাসমাবেশ হলে কোনো জনদুর্ভোগ হবে না বলেও জানান- বিএনপি নেতারা।এ উপলক্ষে গতকাল রাত থেকেই বিএনপি নেতাকর্মীরা পল্টনে জমায়েত হতে থাকে।

এদিকে, আগারগাঁওয়ে পুরোনো বাণিজ্য মেলা মাঠে সমাবেশ করার প্রস্তুতি নিয়েছিল আওয়ামী লীগের ৩ সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। তবে পাশের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিচারপতিদের নিয়ে রাষ্ট্রপতির একটি অনুষ্ঠান থাকায় এখন তারা বায়তুল মোকাররমের দক্ষিণ গেটেই সমাবেশ করবে। সমাবেশ সফল করতে সব ধরনের সাংগঠনিক প্রস্ততি নিয়েছেন তারা।

তারুণ্যের জয়যাত্রা নামের এই সমাবেশ শান্তিপূর্নভাবে শেষ হবে বলেও জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

বৃহস্পতিবার বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস অভিযোগ করেছেন, বিএনপির কর্মসূচি দেখেই আওয়ামী লীগ কর্মসূচি ঘোষণা করেছে।

অন্যদিকে, বৃহস্পতিবার বিকেলে পাল্টা এক সংবাদ সম্মেলনে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, বিএনপি যে চক্রান্ত নিয়ে মাঠে নেমেছে তা রুখে দিতেই সমাবেশ করবে আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন।

এদিক, গত মঙ্গলবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আটক হওয়া অর্ধশতাধিক নেতাকর্মীকে গতকাল বৃহস্পতিবার সিএমএম কোর্টে তোলা হয়। বেশিরভাগ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

পুলিশ জানিয়েছে, সমাবেশ সামনে রেখে রাজধানীর নিরাপত্তা নিশ্চিতে বিভিন্ন জায়গায় তল্লাশি করা হচ্ছে। তবে পরোয়ানাভুক্ত আসামি ছাড়া কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না। এর আগে বুধবার, নয়াপল্টন, কমলাপুর, মগবাজার, মহাখালীসহ বিভিন্ন এলাকা থেকে কয়েকশো নেতাকর্মীকে আটক করে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ