• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

বান্দরবানে মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে লক্ষে মতবিনিমিয় সভা

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান (বান্দরবান) / ১৫০ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩

“নিরাপদ মাছে ভরবো দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে লক্ষ্যে মৎস্য অধিদপ্তর সাথে কর্মরত সাংবাদিকদের নিয়ে এক মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ জুলাই) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও মৎস্য বিভাগের আয়োজনে জেলা মৎস্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

বক্তব্যে জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ অভিজিৎ শীল বলেন, বান্দরবানে বছরে ৫ হাজার ৫ শত মেট্রিকটন মাছের চাহিদা রয়েছে আর তার বিপরীতে জেলায় ২ হাজার ২শত ৫৮মেট্রিক টন মাছ উৎপাদন হয়। গত বছর জেলায় ২ হাজার ১শত ৫৮ মেট্রিক টন মাছ উৎপাদিত হয়েছে। এছাড়াও বছরব্যাপী এই মাছের ঘাটতি মেটাতে চাষীদের বিনামুল্যে প্রশিক্ষণ, পোনা মাছ বিতরণ করতে যাচ্ছে। এই উপলক্ষ্যে নানা কর্মসুচী বাস্তবায়নের মাধ্যমে ২৪-৩০ তারিখ সপ্তাহব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন করা হচ্ছে।

সভায় বান্দরবান সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.মামুনুর রহমান, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্টনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ