• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

লিগ্যাল এইডের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত নাইক্ষ্যংছড়িতে

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান (বান্দরবান) / ৬৬১ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৫ জুলাই, ২০২৩

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা ডাক বাংলোতে জেলা লিগ্যাল এইডের সহযোগিতায় সরকারী আইনগত সহায়তা প্রদান কার্যক্রম বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে ।

শনিবার (১৫ জুলাই) সকাল সাড়ে ১০টায় নাইক্ষ্যংছড়ি সদর উপজেলার জেলা পরিষদ ডাক বাংলোর মিলনায়তনে বান্দরবান জেলা দায়রা সিনিয়র সহকারী জজ ও লিগ্যাল এইড কমিটির অফিসার রোকেয়া আক্তারের পরিচালনায়।

বান্দরবান জেলা দায়রা জাজ ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান্যান মুহাম্মদ ফজলে এলাহী ভূঁইয়ার সভাপতিত্বে এবং বান্দরবান জেলা দায়রা সিনিয়র সহকারী জজ ও লিগ্যাল এইড কমিটির অফিসার রোকেয়া আক্তারের পরিচালনায়
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন বান্দরবান জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহাবুব রহমান।

তিনি বলেন, অসাহায় দরিদ্র মানুষ যারা কোন মামলায় জড়িয়ে পড়লে আর্থিক অসংগতির কারনে তিনি মামলা পরিচালনা করতে ব্যর্থ হলে সরকারিভাবে তাকে বিনা মূল্যে আইন সহায়তা দেয়ার জন্য জেলায় একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির সাথে তৃণমূলের আইন সহায়তা পাওয়ার লক্ষ্যে উপজেলা পর্যায়েও একটি কমিটি গঠন করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, সি: জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: নুরুল হক, মুহাম্মদ নাজমুল হোসাইন, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান মু, শফি উল্লাহ, সহকারী কমিশনার (ভূমি) শামসুদ্দিন মুহাম্মদ রেজা, কৃষি কর্মকর্তা মুহাম্মদ এনামুল হক, অফিসার ইনচার্জ (ওসি) টান্টু সাহা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মু, নুরুল আবছার ইমন।

এসময় অন্যান্যদের সদর ইউনিয়নের ইউপি সদস্য বর্গ ও মসজিদের ইমাম, শিক্ষক, স্থানীয় সাংবাদিকসহ মান্যগন্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন। সরকারি ভাবে বিনা মূল্যে আইন সহায়তা দেয়ার জন্য তৃণমূলের মানুষের কাছে সরকারের এ সহযোগিতার কথা পৌঁছে দিতে হবে এমন ধরনের প্রধানমন্ত্রী নির্দেশনা প্রদান করেন বলে জানান।

সেই প্রেক্ষিতে সভার শেষে উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ শফি উল্লাহকে সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্ম্মাকে সাধারণ সম্পাদক ঘোষণা দিয়ে একটি উপজেলা লিগ্যাল এইড কমিটি ঘোষণা করা হয়।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ