• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন
শিরোনাম
ঈদ উপলক্ষে হরিহরনগর ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ বাগেরহাটে বেআইনীভাবে প্রস্তুত হচ্ছে শামুকের খোলস পুড়িয়ে চুন ২ এপিবিএন, মেঘলা, বান্দরবান কর্তৃক একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য বাকী আছে ১দিন-গরু বাজারে ভীড় ক্রেতা ও বিক্রেতার শার্শা বেনাপোল বন্দরের ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা লংগদুতে বজ্রপাতে নিহত ৪ নিখোঁজ ১ মহালছড়ি সেনা জোনের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ মাটিরাঙায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা কাপ্তাই শিল্প এলাকা হতে উদ্ধার ১২ টি পান কৌড়ি  শেখ রা‌সেল এভিয়ারী এন্ড ইকো-পার্কে হস্তান্তর  আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট

বান্দরবানের দুই উপজেলা নিষেধাজ্ঞা প্রত্যাহার

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান (বান্দরবান) / ১২৪ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩

দীর্ঘ ৪ মাস পর বান্দরবানের দুই উপজেলা থানচি ও রুমা অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে জেলা প্রশাসন। তবে রোয়াংছড়ি উপজেলা পর্যটক ভ্রমণের এখনো অনিদ্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। শুক্রবার (১৪ জুলাই) দুপুরে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এক স্বাক্ষরিত মাধ্যমে গনবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়- বান্দরবান পার্বত্য জেলা রুমা ও থানচি উপজেলার স্থানীয় ও বিদেশি পর্যটক ভ্রমন সংক্রান্ত জারীকৃত গণবিজ্ঞপ্তি ধারাবাহিকতায় সদর দপ্তর, রিজিয়ন ও সেনানিবাসের ১২ জুলাই ২০২৩ তারিখের ১৪০/৫৯ জিএস (ইন্ট) পত্রের আলোকে রুমা ও থানচি উপজেলার স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলো। তবে দুর্গম এলাকার ভ্রমণের পূর্বে উপজেলার প্রশাসন হতে আইশৃঙখলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহপূর্বক যথাযথ সতর্কতার অবলম্বন করা আহ্বান জানানো হয়। রোয়াংছড়ি উপজেলার ব্যাতীত সকল উপজেলার পূর্বের ন্যায় স্থানীয় ও বিদেশি পর্যটক ভ্রকন করতে পারবেন।

উল্লেখ্য, গেল বছর অক্টোবর মাস থেকে পাহাড়ের বিভিন্ন অভিযানে ফলে তিন উপজেলা নিষেধাজ্ঞা জারি করা হয়। এরপর দফায় দফায় অনির্দ্দিষ্টকালের জন্য তিন উপজেলার নিষেধাজ্ঞা জারী করে জেলা প্রশাসন।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ