• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

লামায় তক্ষক সহ দুই ব্যবসায়ী গ্রেফতার

দস্তগীর সিকদার মানিক, নিজস্ব প্রতিনিধি, লামা:  / ২৪০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৯ জুন, ২০২৩

লামা (বান্দরবান) তক্ষক সহ আটক দুই ব্যবসায়ী মোঃ কুতুব উদ্দিন ও মোঃ নাজিম উদ্দিন। এসময় তাদের কাছ থেকে উদ্ধারকৃত তক্ষকটি।
দস্তগীর সিকদার মানিক, নিজস্ব প্রতিনিধি, লামা: 

রাতের আধাঁরে মোটর সাইকেল যোগে পাচারকালে তক্ষক সহ দুই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে লামা থানা পুলিশ। রবিবার দিবাগত রাত সাড়ে ১১টায় লামা-চকরিয়া সড়কের ইয়াংছা ছয় মাইল নামক স্থানে সড়কের উপর তক্ষক সহ হাতেনাতে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাহাদের হেফাজত হতে ১টি তক্ষক (টুটটেং) নামীয় বন্যপ্রাণী উদ্ধার ও পাচারকাজে ব্যবহৃত একটি ইয়ামাহা ফেজার মডেলের মোটর সাইকেল জব্দ করা হয়েছে।

আটক তক্ষক ব্যবসায়ীরা হল, কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ড মাদ্রাসা পাড়ার নুরুল হুদা ও শামসু নাহার এর ছেলে মোঃ কুতুব উদ্দীন (৪২) এবং একই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সিকদার পাড়ার মৃত মোহাম্মদ পেটান ও সুরা খাতুন এর ছেলে মোঃ নাজিম উদ্দিন (৪৫)।

লামা থানা পুলিশের এসআই ও মামলার বাদী মোঃ সাজ্জাদ চৌধুরী বলেন, লামা-চকরিয়া সড়কে কিলো নাইট ডিউটিরত অবস্থায় রবিবার দিবাগত রাত সাড়ে ১১টায় ফাঁসিয়াখালী ছয় মাইল নামক স্থানে পাকা রাস্তার উপর একটি মোটর সাইকেল থামার জন্য সংকেত দিই। মোঃ নাজিম উদ্দিন মোটর সাইকেল চালাচ্ছিল। মোটর সাইকেলটি থামলে মোটর সাইকেলের পিছনে বসা আসামী মোঃ কুতুব উদ্দীন (৪২) এর হাতে থাকা একটি প্লাষ্টিকের বাজারের ব্যাগ তল্লাশি করে ব্যাগে রক্ষিত ১টি বন্যপ্রাণী তক্ষক পাই। তক্ষকটি লেজসহ লম্বা অনুমান ১২ইঞ্চি, যার ৪টি পা আছে এবং পা গুলো দেখতে মুরগীর পায়ের মত। যার আনুমানিক মূল্য দুই লক্ষ টাকা বলে জানায় তারা। অতঃপর বন্যপ্রাণী তক্ষক ও পরিবহন কাজে জড়িত থাকায় দুইজনকে গ্রেফতার করি ও আসামীদের কর্তৃক ব্যবহৃত মোটর সাইকেলটি জব্দ করি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, এই বিষয়ে বন্যপ্রাণী (সংরক্ষন ও নিরাপত্তা) আইন, ২০১২ এর ৩৯/৪১ ধারায় মামলা নেয়া হয়েছে। আসামীদের সোমবার সকালে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হবে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ