• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রোয়াংছড়িতে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপন অভিযান অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ১৬৬ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৫ জুন, ২০২৩

বান্দরবানে রোয়াংছড়ি উপজেলায় “সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ” প্রতিপাদ্যের ইউএসএআইডি এর অর্থায়নের ইউএস ফরেষ্ট সার্ভিস কর্তৃক বাস্তবায়িত কমিউনিটি পার্টনারশিপ টু স্ট্রেনদেন সাসটেইনেবল ডেভেল্পমেন্ট প্রোগ্রাম (কম্পাস) এবং আরণ্যক ফাউন্ডেশন ও তহজিংডং সহযোগী সংস্থার উদ্যোগে রোয়াংছড়ি কলেজের একাদশ ছাত্র-ছাত্রীদের নিয়ে দিন ব্যাপি বিভিন্ন আয়োজনে র‌্যালী, আলোচনা সভা, ছাত্র-ছাত্রীদের প্লাস্টিক পন্য সঠিকভাবে ব্যবস্থাপনা বিষয়ের শিক্ষা হাতে কলমে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন অনুষ্ঠিত হয়েছে।

৫ জুন ২০২৩ ইং সোমবার সকাল ১১টায় রোয়াংছড়ি কলেজের একাদশ শ্রেণীর ৩০ জন ছাত্র-ছাত্রীদের ১৫টি দলে বিভক্ত হয়ে কলেজের চারপাশে জমে থাকা ময়লা প্লাস্টিক পাটের ব্যাগে করে সংগ্রহ করে তা সঠিকভাবে সঠিকভাবে জমা করা হয়। পরবর্তীতে ছাত্র-ছাত্রীরা কুইজ প্রতিয়োগিতায় অংশ নেয় এবং ছয়জন ছাত্র-ছাত্রীদের দলকে পুরস্কৃত করা হয়।

এ সময়ে ছাত্র-ছাত্রীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা হয়। এছাড়া কলেজের অপর একটি ছাত্র-ছাত্রীদের দলকে রোয়াংছড়ি বটতলী বাজারে বিভিন্ন দোকানে গিয়ে সঠিকভাবে প্লাস্টিক পন্য ব্যবস্থাপনার জন্য দোকানদারদেরকে উদ্বুদ্ধ করা হয় । এই প্রক্রিয়া প্রকল্প কর্মকর্তা এবং কলেজের শিক্ষকগণ পর্যবেক্ষণ করে সেরা উদ্বুদ্ধকারী ছাত্র-ছাত্রী দলকে বেছে নেন এবং ছয়জনকে পুরস্কৃত করার মাধ্যমে ভিন্ন আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়।

উক্ত বিশ্ব পরিবেশ দিবস অনুষ্ঠানের রোয়াংছড়ি কলেজের ভাইস প্রিন্সিপাল উহাইসিং মারমা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা, বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান মেহ্লাঅং মারমা, রোয়াংছড়ি প্রেসক্লাবের প্রতিনিধি সাথোয়াইঅং মারমা, কম্পাস সিএইচটি এফএলআর প্রকল্পের ব্যবস্থাপক কামরুল ইসলাম। এছাড়াও আরো উপস্থিত ছিলেন রোয়াংছড়ি কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রী, ইউএসএফএস, আরণ্যক ফাউন্ডেশন ও তহজিংডং প্রতিনিধি বৃন্দসহ প্রমুখ।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ