• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শপথ নিলেন কাপ্তাই ও রাজস্থলী   উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা নওগাঁয় চাঞ্চল্যকর নাজিম হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন, গ্রেফতার-২ মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ নাগরিক গঠন- হুমায়ুন মোরশেদ খাঁন মা‌টিরাঙ্গায় পাচারকালে ট্রাক ভর্তি গম জব্দ, চালক আটক মানিকছড়িতে বাজার সেট উদ্বোধন বাড়ির পাশে আম গাছে ঝুলে আছে বৃদ্ধার লাশ, মৃত্যুর কারণ জানেনা কেউ

বান্দরবানে সন্ত্রাস বন্ধে; জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লার মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক: / ১৬৩ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩

১২টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর-‘সাম্প্রতিক পরিস্থিতি’নিয়ে- বান্দরবান জেলা পরিষদের উদ্যোগে জেলার বিভিন্ন জনগোষ্ঠীর সামাজিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দল সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করা এবং পাহাড়ে শান্তি ফিরিয়ে আনার দাবি জানিয়েছে বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সামাজিক নেতৃবৃন্দ।

২৯শে মে সোমবার দুপুরে বান্দরবান অরুণ সারকী টাউন হলে বিভিন্ন বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি জানিয়েছে তারা।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা। তিনি অভিযোগ করে বলেন, বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন বান্দরবানে আত্মপ্রকাশ করেই পার্বত্য এলাকায় রাষ্ট্র বিরোধী সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে। তারা বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে উল্টো তাদের ফেসবুক অফিসিয়াল আইডি থেকে এর নামে মিথ্যাচার ও ষড়যন্ত্র চালাচ্ছে। সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন কেএনএফের মনগড়া সংবাদ প্রচারের পাশাপাশি তাদের সঙ্গে সুর মিলিয়ে পার্বত্য চট্টগ্রামের আরেকটি জনবিচ্ছিন্ন সন্ত্রাসী দল ও তার কিছু অঙ্গসংগঠন এবং গুটিকয়েক ব্যক্তি সস্তা জনপ্রিয়তা পাওয়ায় লোভে মিথ্য বুুলি আওড়ে যাচ্ছে। ক্যশৈহ্লা বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ডের পাশাপাশি পাহাড়ে জঙ্গিদের আশ্রয়-প্রশয় দিচ্ছে। আর সব দোষ অন্য ঘারে প্রচার করছে। এসময় তিনি অবিলম্বে পার্বত্য এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ ও তাদের আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানান।

মতবিনিময় সম্মেলনে বিভিন্ন এলাকা আগত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পার্বত্যকন্ঠ  নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ