• সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:২১ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বান্দরবানে সেনা হত্যা : পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের তীব্র নিন্দা ও প্রতিবাদ

আসিফ ইকবাল, বান্দরবন জেলা প্রতিনিধি: / ২৩১ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৭ মে, ২০২৩

বান্দরবানের রুমায় কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীদের আইইডি বিস্ফোরণ ও অতর্তিক গুলিবর্ষণে সেনাবাহিনীর ২ জন সৈনিক নিহত ও ২ জন আহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ, বান্দরবান পার্বত্য জেলা শাখা।

গত ১৬ই মে ২০২৩ইং রোজ: মঙ্গলবার বান্দরবানের রুমা উপজেলার অন্তর্গত জারুলছড়ি পাড়া নামক স্থানে সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার খবর পেয়ে সুংসংপাড়া আর্মি ক্যাম্প হতে মেজর মনোয়ারের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর একটি টহল দল মঙ্গলবার দ্রুততার সাথে সংশ্লিষ্ট স্থানে গমনের উদ্দেশ্যে যাত্রা করে। উক্ত টহল দলটি জারুলছড়ি পাড়ার নিকটস্থ পানির ছড়ার কাছাকাছি পৌঁছালে আনুমানিক ২ ঘটিকায় কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীদের আইইডি বিস্ফোরণে ও অতর্কিত গুলিবর্ষণে পতিত হয়। এতে দুইজন সৈনিক নিহত ও দুইজন সেনা অফিসার আহত হয়। পরবর্তীতে চিকিৎসারত অবস্থায় আহত দুইজন সৈনিক মৃত্যুবরণ করেন। আহত অফিসারদ্বয় বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এক যৌথ বিবৃতিতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ, বান্দরবান পার্বত্য জেলা শাখার সভাপতি ছাত্রনেতা আসিফ ইকবাল ও সাধারণ সম্পাদক হাবিব আল মাহমুদ উক্ত ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, কুকি চিন ন্যাশনাল আর্মিসহ (কেএনএ) অন্যান্য পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠী দীর্ঘদিন যাবৎ দেশবিরোধী কর্মকান্ড চালিয়ে আসছে এবং বারবার দেশপ্রেমিক সেনাবাহিনীর উপর অন্যায়ভাবে কাপুরুষিত হামলা চালিয়ে একের পর এক সেনা কর্মকর্তাকে হত্যা করছে।

বিজ্ঞপ্তিতে প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়ে পাহাড়ে কেএনএ’সহ সকল পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসীদের নির্মূল এবং সেনা ক্যাম্প বৃদ্ধি করতে হবে এবং পাহাড়ের সকল সম্প্রদায়ের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে ছাত্র পরিষদ।
পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ