• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১২ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

গোয়ালন্দে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে চারা বিতরণ

সাইফুর রহমান পারভেজ,গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি: / ৬১৭ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

সাইফুর রহমান পারভজে গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি: গোয়ালন্দ উপজেলা হলরুমেএকযোগে ২৩ টি সরকারী প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে বিনামূল্যে বিভিন্ন প্রজাতির ১ হাজার ৬’শ বনজ, ফলদ ও ঔষধী বৃক্ষের চারা বিতরণ করা হয়েছে। বিতরণকৃত চারাগুলোর মধ্যে রয়েছে আম, লিচু, নারিকেল, সুপারি, পেয়ারা, লেবু, জাম, হরতকি, আমলকি, বহেরা, অর্জুন ও মেহগনি।
গতকাল সোমবার দুপুরে উপজেলার হলরুমে নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথী ছিলেন রাজবাড়ী-১ আসনের সাংসদ আলহাজ্ব ক্জী কেরামত আলী এম পি, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা কৃষি অফিসার সিরাজুল ইসলাম, উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হোসেন ফকির, ছোট্রভাকলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন, গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল,রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ইউনুস মোল্লা প্রমূখ। চারা বিতরণকালে কাজী কেরামত আলী বলেন, সঠিক পদ্ধতিতে চারা রোপন ও রোপনোত্তর পরিচর্যা এবং বিশেষ করে গরু ছাগল ইত্যাদি গৃহপাালিত পশুর কবল থেকে কচি চারা গাছ গুলোকে বাচাবার বিষয়ে বিশেষ গুরুত্বারোপ করেন।

এ সময় তিনি আরো বলেন, বৃক্ষ প্রকৃতির মহা মূল্যবান সম্পদ। পরিবেশের দৃষন রোধ করে প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখা ও প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা করার ক্ষেত্রে বৃক্ষ গাছের কোন বিকল্প নাই। তাই এ সকল চারা একদিন বৃক্ষে পরিনিত হয়ে প্রতিটি প্রতিষ্ঠানের সম্পদে পরিনত হবে। অন্যদিকে প্রাকৃতিক ভারসাম্য রক্ষার পাশাপাশি বিভিন্ন পাখীদের জন্য অভয়াশ্রম হিসেবে কাজে লাগবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ