• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
শিরোনাম
রামগড়ে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাপ্তাইয়ে ষাটোর্ধ্ব অসুস্থ পিতা পুত্রের কোলে চড়ে ভোট দিতে  রাজস্থলী উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে   কাপ্তাইয়ে ভোট কেন্দ্র পরিদর্শনে রাঙামাটি জেলা প্রশাসক অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে- রাঙামাটি জেলা প্রশাসক বান্দরবানের লামায় শান্তিপূর্ণভাবে চলছে ভোট গ্রহণ, উপস্থিতি কম চলছে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালে খাগড়াছড়ি সদরসহ তিন উপজেলায় নির্বাচন রাজস্থলী উপজেলার ভোট কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম মানিকছড়িতে নবনির্বাচিত জনপ্রতিনিধি’র সংবর্ধনা ও যুব রেড ক্রিসেন্ট ইউনিটের পরিচিত সভা রাত পোহালে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানে হলো নির্বাচনী সরঞ্জাম  সাজেকে বার্ষিক ক্রীড়া পুরুস্কার বিতরণ করেছে সেনাবাহিনী

মহালছড়ি জোনের উদ্যোগে ২৫তম শান্তিচুক্তি দিবস উপলক্ষ্যে প্রীতিভোজ

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি:(মহালছড়ি) খাগড়াছড়ি: / ১০৩০ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২

খাগড়াছড়ি রিজিয়ন মহালছড়ি জোন কর্তৃক আজ ২রা ডিসেম্বর রোজ শুক্রবার পার্বত্য চট্টগ্রামের ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তির ২৫তম শান্তিচুক্তি দিবসে নানা আয়োজন ও প্রীতিভোজের আয়োজন করা হয়েছে এবং আগামী ০৪ ডিসেম্বর বিকেলে শান্তি চুক্তি দিবস উপলক্ষে মহালছড়ি উপজেলা টিমের সাথে একটি প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হবে। উপজেলা টাউনহল প্রাঙ্গনে শান্তির প্রতীক পায়রা ও রঙিন বেলুন উড্ডয়নের মধ্য দিয়ে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধনের পরপরই মহালছড়ি টাউন হল থেকে বের হয় বিশাল এক শোভাযাত্রা। শোভাযাত্রাটি মহালছড়ি সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় টাউল হলে এসে আলোচনা সভার মধ্য দিয়ে সমাপ্ত হয়।

দিনব্যাপী কর্মসূচীর মধ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষুধ বিতরন করেন মহালছড়ি জোনের একটি চিকিৎসা টিম। এছাড়া, শীতার্ত পরিবারের মাঝে শীত বস্ত্র বিতরন, শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা ও খেলাধূলা উপকরন বিতরন এবং আজ সন্ধ্যায় সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আলোচনায় বক্তারা, পার্বত্য চট্টগ্রামে শান্তিচুক্তির ফলে ব্যপক হারে যে উন্নয়ন সাধিত হয়েছে এবং সেই উন্নয়নের ধারা একই হারে অব্যাহত রয়েছে সে বিষয়ে বিশদ আলোচনা করেন। বক্তারা আরো আলোকপাত করেন যে পাহাড়ের মানুষ এখন অনেক শান্তিতে ঘুমাতে পারছে, উন্নত রাস্তা ঘাট নির্মিত হওয়ায় যোগাযোগ ব্যবস্থা সজলভ্য হয়েছে এবং সহজেই ব্যবসা বাণিজ্য করে তারা আর্থিক ও মানসিক উভয় শান্তি লাভ করছে। বর্তমান সরকারের উন্নয়নের এ ধারাকে অব্যহত রাখতে তারা সরকারের পাশাপাশি স্থানীয় সবাইকে এগিয়ে আসার আহবান জানান। সেই সাথে উক্ত আলোচনা সভায় সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল বলেন পার্বত্য শান্তি চুক্তির অন্যতম দাবিদার জননেত্রী শেখ হাসিনা। পৃথিবীর ইতিহাসে বিরল ঘটনা যা সাফল্য হিসেবে জননেত্রী শেখ হাসিনা অনবদ্য ভূমিকা রেখে আজকের দিনে ১৯৯৭সালে শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির মাধ্যমে শতবাধা পেরিয়ে পার্বত্যাঞ্চলের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখতে শান্তিচুক্তি সফল করেন। সেই থেকে পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে বাংলাদেশ সেনাবাহিনী তথা নিরাপত্তা বাহিনীর অবদান রাখছেন এবং ভবিষ্যতেও রেখে চলবেন।

র‍্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, ভাইস-চেয়ারম্যান জসিম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরী, মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) হারুন অর রসিদ, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান সহ সকল ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ, মাইসছড়ি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ গিয়াস উদ্দিন লিডার, উপজেলা কাঠ ব্যবসায়ী সমিটির সভাপতি, সম্পাদক সহ সর্বস্তরের জনগন স্বতঃস্ফূর্ত ভাবে উক্ত র‍্যলী ও আলোচনা সভায় অংশগ্রহণ করে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

র‍্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মহাছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল শাহরিয়ার সাফকাত ভূইয়া, পিএসসি উপস্থিত সভাপতিত্ব করেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ