• শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৫২ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটার দোয়ারে দোয়ারে  খাগড়াছড়িতে সার্বজনীন পেনশন স্কীম নিবন্ধনে শীর্ষে মাটিরাঙা খাগড়াছড়িতে নাশকতা: বিএনপির তিন নেতা গ্রেপ্তার দীঘিনালায় আনারস প্রতিকের সমর্থনে উঠান বৈঠক গুইমারায় রাতেও চলছে সর্বজনীন পেনশন স্কিম সম্পর্কে অবহিতকরণ সভা কাপ্তাই হ্রদ ভরাট : তদন্ত করে দোষীদের খুঁজতে বলল আদালত মোংলায় ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা রামগড় তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ মানিকছড়ি তিনটহরী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ গোয়ালন্দে বিআইডব্লিউটিসি’র ওজন স্কেলের সড়ক তৈরীতে অনিয়ম কাপ্তাই কর্ণফুলি নদীতে মৎস্য বিভাগের  অভিযানে ৫ হাজার মিটার কারেন্ট জাল এবং ২০ টি রিং জাল জব্দ লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

সামাজিক কাজ করতে গিয়ে বিপাকে লিয়াকত আলী

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ৭৯৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২

লামার ফাঁসিয়াখালী ইউনিয়নে সামাজিক উন্নয়নমূখি কার্যক্রম করতে গিয়ে বিপাকে পড়েছে মোঃ লিয়াকত আলী নামে এক ব্যক্তি। ইউনিয়নের ৬নং ওয়ার্ড মধ্যম হায়দারনাশী নামক গ্রামে রাস্তাঘাট, ড্রেন, মসজিদ ও মাদ্রাসায় নিজ অর্থায়নে সংস্কার কার্যক্রম করতে গিয়ে একশ্রেণীর স্বার্থলোভী লোকজনের দ্বারা হয়রাণী হচ্ছেন বলেন জানিয়েছেন লিয়াকত আলী।

পরোপকারী মোঃ লিয়াকত আলী লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের মধ্যম হায়দারনাশী গ্রামের মৃত ফিরোজ আহমদের ছেলে এবং ফাঁসিয়াখালী ইউনিয়নের মধ্যম হায়দারনাশী তালিমুল কুরআন জামে মসজিদ ও নুরানী ফোরকানিয়া মাদ্রাসার সভাপতি। এদিকে তার সামাজিক কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করতে নাম সর্বস্ব ভুঁইফোড় অনলাইনে নিউজ করে মানহানী করা হচ্ছে অভিযোগ করেছেন তিনি।

মোঃ লিয়াকত আলী বলেন, আমি দীর্ঘদিন যাবৎ মধ্যম হায়দারনাশী গ্রামে সরকারি তৌজিভুক্ত নিজ নামীয় জায়গায় বসতবাড়ি নির্মাণ করে শান্তিপ্র্ণূভাবে বসবাস, জমিতে চাষাবাদ ও ফলদ-বনজ বাগান সৃজন করে আসছি। আমি চট্টগ্রাম সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং চাকরির সুবাধে যশোর তালবাড়িয়া ডিগ্রী কলেজ থেকে স্নাতক পাস করি। আমি বিগত ২০০৯ সালে পাসপোর্ট এন্ড ইমিগ্রেশন অধিদপ্তরে একজন সরকারি কর্মচারী হিসাবে চাকরি জীবন শুরু করি। বর্তমানে আমি বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস মনসুরাবাদ চট্টগ্রামে কর্মরত আছি।

ইদানিংকালে স্থানীয় কিছু ভূমিদস্যু ও দুষ্ট প্রকৃতির লোকজন আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ, ব্যক্তিগত সমস্যাকে সামাজিক সমস্যা হিসাবে উল্লেখ, এলাকার উন্নয়ন কর্মকান্ডকে প্রশ্নবিদ্ধ, ধর্মীয় অনুভূতিকে ইস্যু করে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি, বৈধভাবে ক্রয়কৃত সম্পদ জবরদখলের পায়তারা এবং মিথ্যা প্রভাকান্ড ছড়িয়ে সম্মানহানি করার চেষ্টা করে যাচ্ছে। যা উদ্দেশ্য প্রনোদিত ও আমাকে হেয়প্রতিপন্ন করার পায়তারা। এলাকার সন্তান হিসাবে ভালোবেসে আমি এইসব সামাজিক কার্যক্রম করছি। যা অনেকে সহ্য করতে পারছেনা।

শনিবার (২২ অক্টোবর ২০২২খ্রিঃ) বেলা সাড়ে ১১ ঘটিকায় লামা রিপোর্টার্স ক্লাবের মিলনায়তনে এই সংবাদ সম্মেলনে লামা উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিতে এইসব কথা বলেন তিনি।

ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নুরুল হোসাইন চৌধুরী বলেন, নিজের এলাকার প্রতি হৃদয়ের টান আছে বলে ব্যক্তিগত অর্থ ব্যয় করে অনেক সামাজিক উন্নয়নমুখি কাজ করে যাচ্ছে লিয়াকত। প্রতিষ্ঠিত হলে অনেকে নিজ জন্মভূমিকে ভূলে যায়। লিয়াকত তাদের মধ্যে ব্যতিক্রম।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ