• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৪ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন 

প্রচারবিমুখ এই স্কুলটি সত্যিই অন্যরকম’—বিচারপতি হাবিবুল গনি

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ৭২৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

অনগ্রসর শিশু-কিশোরদের নিয়ে পাহাড়ের কোণের প্রচারবিমুখ এই স্কুলটি সত্যিই অন্যরকম, যা প্রশংসার দাবি রাখে। এখানে না এলে বিশ্বাস হতো না।’ ২১ সেপ্টেম্বর কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীদের প্যারেড নৈপুণ্য ও ব্যান্ডবাদনা দেখার পর এই মন্তব্য করেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. হাবিবুল গনি।

বান্দরবান লামায় সংক্ষিপ্ত সফরে তিনি সরই ইউনিয়নের কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ পরিদর্শন করেন। এদিন বিকেলবেলা স্কুলের চৌকস প্যারেড দল মাননীয় বিচারপতিকে গার্ড অব অনার প্রদান করেন এবং সন্ধ্যায় শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিচারপতি মো. হাবিবুল গনি আরো বলেন, ‘তোমরা যেভাবে শিক্ষা, খেলাধুলা ও মূল্যবোধ নিয়ে এখানে বেড়ে ওঠার সুযোগ পাচ্ছ, তোমরা ভাগ্যবান। এই সুযোগটাকে কাজে লাগাবে। ইতোমধ্যে তোমরা বুয়েট, মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছ। এখন তোমরা ভালো ও দক্ষ মানুষ হয়ে গড়ে উঠলে দেশ ও জাতি সমৃদ্ধ হবে। আমি কোয়ান্টামের যোগ-মেডিটেশন সম্পর্কে শুনেছিলাম। কিন্তু দেশের প্রত্যন্ত অঞ্চলে এরকম একটি সুসংগঠিত শিক্ষা প্রতিষ্ঠানের মতো সেবামূলক কার্যক্রম আছে তা আমার জানা ছিল না। এজন্যে এর প্রতিষ্ঠাতা শ্রদ্ধেয় শহীদ আল বোখারী মহাজাতককে এবং তার সাথে যারা এই সেবামূলক কাজে নিজেকে নিবেদিত করেছেন তাদের আমি অভিবাদন জানাই।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ