• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

খাগড়াছড়িতে স্যাম্পল বিক্রির দায়ে তিন ফার্মেসীকে ২৭ হাজার টাকা জরিমানা

স্টাফ রির্পোটারঃ / ২২১ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

খাগড়াছড়িতে মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ এবং ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির দায়ে তিন ফার্মেসীকে ২৭ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরের দিকে খাগড়াছড়ি জেলা শহরের বিভিন্ন ঔষুধের দোকানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লিজা এ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে জেলা স্যানিটারি ইন্সপেক্টর নাউচিং চৌধুরী এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

অভিযানকালে মেয়াদবিহীন কাটা ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয় করায় উষমী ফার্মেসীকে ১০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ঔষধ সংরক্ষণ এবং ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির দায়ে ডিজিটাল ফার্মেসীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় মেয়াদবিহীন কাটা ঔষধ সংরক্ষণ করায় নাসির ফার্মেসীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লিজা বলেন, কিছু কিছু ফার্মেসীতে একই প্যাকেটে ও মোড়কে মেয়াদ ছাড়া কাটা ঔষধ, মেয়াদ শেষ ও মেয়াদ আছে এমন ঔষধ রাখছে। যা চিহ্নিত করা কষ্টকর। এ ধরণের কর্মকান্ড অন্যায়ও বটে বলছেন, ভোক্তা অধিকার কর্তৃপক্ষ।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ