• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

মাটিরাঙ্গায় পুলিশী বাঁধারমুখে প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা : / ২১৫ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পল্টবী সহ দেশব্যাপি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি‘র চলমান কর্মসূচিতে পুলিশের গুলিবর্ষণ ও আওয়ামী-লীগের নৃশংস হামলার প্রতিবাদে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পুলিশী বাঁধার মধ্যদিয়ে প্রতিবাদ সমাবেশ করেছে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর বিএনপি।

১৮ সেপ্টেম্বর রবিবার সকাল ১০ টায় (পুর্ব-নির্ধারিত সময় মতো) মাটিরাঙ্গা উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় । প্রতিবাদ সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল দলীয় কার্যালয় সামনে থেকে বের হয়ে কিছু দুর যেতে না যেতে পুলিশের বাঁধার মুখে পড়েন । সেখানে বিএনপি নেতাকর্মীরা বিভিন্ন প্রতিবাদী স্লোগান দিতে থাকেন । এরপর দলীয় কার্যলয়ের সামনে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করেন তারা।
সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, পুলিশ দিয়ে মানুষকে হামলা-মামলা ও হত্যা করে গণতন্ত্রের আন্দোলন বন্ধ করা যাবে না। ঢাকার পলবীসহ সারা দেশ্ আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি নেতকর্মীদের উপর হামলা করছে। আইনশৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত উপস্থিত  পুলিশও বিএনপি নেতাকর্মীদের উপর গুলি করছে ।

সকল হামলাকারী ও হত্যাকারীদেরকে বিচারের আওতায় আনতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল প্রতিকুলতাকে অতিক্রম করে খাগড়াছড়িতে ওয়াদুদ ভুইয়ার হাতকে আরো শক্তিশালী করতে নেতা কর্মীরা প্রস্তুত রয়েছে বলে জানান বক্তারা।
এ সময় মাটিরঙ্গা উপজেলা বিএনপির সভাপতি বাহাদূর খান‘র সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে উপ¯ি’ত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সদস্য নুরুল আমিন নুরু, মাটিরাঙ্গা পৌর বিএনপির সভাপতি বাদশা মিয়া, সাধারণ সম্পাদক শাহজালাল কাজল, উপজেলা যুবদলের আহ্বায়ক জয়নাল আবদিন সরকার, পৌর যুবদলের আহ্বায়ক গিয়াস উদ্দিন ,উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন জালাল, পৌর যুবদল নেতা ফারুক হোসেন সহ মাটিরাঙ্গা উপজেলা ও পৌর বিএনপির নেতা কর্মী গণ।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ