• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

খাগড়াছড়িতে মেয়াদোত্তীর্ণ ও নকল পন্য বিক্রির দায়ে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রির্পোটারঃ / ২০৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২

খাগড়াছড়িতে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। দুপুরে জেলা শহরে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি বেকারী কারখানা, একটি ডিপার্টমেন্টাল স্টোর ও একটি খাবার দোকানে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বাড়ির আঙ্গিনায় গ্যাস সিলিন্ডিার মজুদ করায় এক পরিবেশককে সতর্ক করে দিয়েছে ভোক্তা অধিকারের কর্মকর্তা।

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খাগড়াছড়ি জেলা শাখার সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লিজা।

তিনি জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও সংরক্ষণ, মোড়কজাত খাদ্যে উৎপাদন, মেয়াদ, মূল্য উল্লেখ না করাসহ ইত্যাদি অপরাধে শহরের নয়নপুরের শাহজাহান বেকারিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে মেয়াদোত্তীর্ণ ও সিলবিহীন বিদেশী পন্য সংরক্ষণ করায় বাজারের লিয়াকত ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠানকে আট হাজার টাকা এবং মহাজন পাড়া এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় সাকিব ফাস্টফুড-কে ২ হাজার টাকা ভোক্তা অধিকার আইনে জরিমানা করা করা হয়েছে।

একইসাথে প্রত্যেককে সতর্কও করে দেয়া হয়েছে।
জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন সহকারী পরিচালক। বলেন, খাগড়াছড়িতে খাবার হোটেলগুলোতে চরম অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করা ও দাম বেশি রাখার অভিযোগ পাওয়া যাচ্ছে। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ ও নকল পন্য সংরক্ষণ করার অভিযোগ পাচ্ছেন। সাধারণ ভোক্তা যাতে এসবে প্রতারিত না হোন সেজন্য নিয়মিত বাজার তদারকি করা হচ্ছে। অভিযানে জরিমানা ছাড়াও সতর্ক করে দেয়া হচ্ছে। যারা নির্দেশনা মানবেননা তাদের পরবর্তীতে আইনের মাধ্যমে জরিমানা ছাড়াও শাস্তির আওতায় আনা হবে।

অভিযানে সহায়তা করেন স্যানিটারি ইন্সপেক্টর নাউচিং চৌধুরী এবং জেলা পুলিশের একটি টিম।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ