• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
শিরোনাম
“আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২

রামগড় উপজেলায় কোভিড-১৯ প্রতিরোধে উপকুল সমাজ উন্নয়ন সংস্থার পথনাট‍্য অনুষ্ঠান

আল আমিন রনি, স্টাফ রিপোর্টার: / ২১৮ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২

উপকুল সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে এবং জাতীয় এনজিও নেটওয়ার্ক সংস্থা এডাব- এর সমন্বয়ে ও ইউনিসেফের সহোগিতায় রামগড় উপজেলার বিভিন্ন স্পটে কোভড-১৯ সচেতনতা মূলক পথনাট‍্য অনুষ্ঠিত হয়। করোনার চতুর্থ ঢেউ মোকাবেলা করার জন‍্য উপজেলার বিভিন্ন ওয়ার্ডের মোট চারটি জায়গায় পথনাট‍্যর আয়োজন করা হয়।এই পথনাট‍্যর মাধ‍্যমে প্রান্তিক পর্যায়ের পিছিয়ে পড়া মানুষদের টিকার আওয়তায় নিয়ে আসার জন‍্য উদ্বুদ্ধ করা হয়। স্বাস্থ‍্যবিধি মেনে চলা ও মাক্স ব‍্যবহার সম্পর্কে বলেন। গ্রামের প্রত‍্যান্ত অঞ্চলের পাহাড়ি, বাঙ্গালীয়া এখনো করোনা ভাইরাস নিয়ে সচেতন নয় তাদের সচেতনতার লক্ষ‍্যে পথনাট‍্য বিশেষ ভুমিকা পালন করবে বলে মনে করেন এলাকার সচেতন মহল।

এই বিষয়ে উপকুল সমাজ উন্নয় সংস্থার কর্মকর্তা মোঃ সালাউদ্দিন বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারিভাবে নেওয়া টিকাদান কমসূচিকে জোরদার করার লক্ষে কোভিড-১৯ প্রতিরোধ, ঝুঁকি নিরুপন যোগাযোগ সম্পৃক্ততা এবং টিকা বার্তা যোগাযোগ জোরদার করন পকল্পের আওতায় ৬ই সেপ্টেম্বর খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় ও ২নং পাতাছড়া ইউনিয়নের নাকাপা বাজার, পাতাছড়া বাজার, থলিবাড়ী বাজার, তেমরং পাড়া বাজার এলাকায় মোট-৪টি পথনাট‍্য করা হয়। এই সব এলাকায় মানুষের বুষ্টার ডোজ সম্পর্কে যে ভয় আছে সে ভয় কে দুর করা এবং বুস্টার ডোজ গ্রহনে মানুষকে উদ্ভুদ্ব‍ করার লক্ষ‍ে পথনাট‍্যর মাধ‍্যমে আমরা সচেতন করি।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ