• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

লামায় প্রতিদিন ৫ কেজি করে ১২শত মানুষ পাবে ওএমএসের চাল

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ৭৭৬ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২

চালের বাজার ঊর্ধ্বমুখী হওয়ায় নিম্ন আয়ের মানুষকে স্বস্তি দিতে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) থেকে দেশব্যাপী খোলা বাজারে বিক্রি (ওএমএস) চাল ও আটা বিক্রি শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় লামা পৌরসভার তিনটি কেন্দ্রের ওএমএসের আওতায় ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে।

সরকারী পরিপত্র অনুযায়ী, প্রতিজন মানুষ টিসিবির ফ্যামিলি কার্ডে ওএমএসে ১৫ দিনে পাঁচ কেজি করে মাসে ১০ কেজি চাল মিলবে। লামা পৌরসভার ৩টি কেন্দ্রে প্রতিদিন ১২শত মানুষ ৫ কেজি করে চাল পাবে। তবে এবার লামায় ওএমএসে আটা দেয়া হচ্ছেনা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় লামা উপজেলা পরিষদ সামনে ডিলার বাসু দেব পালিত এর কেন্দ্রের উদ্বোধনের মধ্য দিয়ে ওএমএস কার্যক্রমের উদ্বোধন করেন লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার। এসময় আরো উপস্থিত ছিলেন, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর মোঃ সাইফুদ্দিন, মোঃ রফিক, লামা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা তিমির কুমার দে সহ প্রমূখ।

জানা গেছে, সারাদেশে ওএমএসের কেন্দ্র সংখ্যা ২ হাজার ৩৬৩টি। এরমধ্যে সব কেন্দ্রেই চাল বিক্রি করা হবে। ২ হাজার ৩৬৩টি কেন্দ্রে দৈনিক চালের বরাদ্দ ৪ হাজার ৮০১ টন। ২ হাজার ৩৬৩টি কেন্দ্রে মাসিক (সর্বোচ্চ ২২ দিন ধরে) চালের বরাদ্দ এক লাখ ৫ হাজার ৬২২ টন। আটা বিক্রি হবে ৪০৩টি কেন্দ্রে। লামা উপজেলা খাদ্য অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৭টি ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচি চালু হবে। ওএমএস ডিলার বাসু দেব পালিত ও সঞ্জয় কান্তি দাশ বলেন, সকাল ৯টা থেকে সাধারণ মানুষ দীর্ঘ লাইন ধরে ওএমএস চাল ক্রয় করছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চাল বিক্রি চলবে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ