• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

গুইমারায় পুলিশের পক্ষ থেকে ঘর উপহার পেলো আবাই মারমা

মাইন উদ্দিন বাবলু,গুইমারা (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ / ৪৮৬ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১০ এপ্রিল, ২০২২

 

বাংলাদেশ পুলিশ সারাদেশে নারী,শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী মানুষের সেবা কার্যক্রমের সার্ভিস ডেক্স ও প্রতিটি থানা এলাকায় একজন অসহায় পরিবারে পুলিশ কর্তৃক নির্মিত গৃহ হন্তান্তর কার্যক্রম ভার্চয়ালী উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১০ এপ্রিল সকাল সাড়ে ১১টায় সারাদেশে একযোগে প্রতিটি থানায় নারী, শিশু,বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্স এবং একটি অসহায় ও গৃহহীন পরিবারে একটি ঘর হস্তান্তর কার্যক্রম ভার্চুয়ালী উদ্বোধন কার্যক্রমে খাগড়াছড়ি জেলার গুইমারা থানা কমপ্লেক্সের মিলনায়তনে এক সভা অনুষ্টিত হয়।

পার্বত্য খাগড়াছড়ির গুইমারা থানাধীন চিংগুলি পাড়া এলাকায় আবাই মারমা নামের অসহায় এক বৃদ্ধাকে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ঘর উপহার দেওয়া হয়। ঘরটি শুভ উদ্ভোদনের মধ্য দিয়ে অসহায় বৃদ্ধা আবাই মারমাকে বুঝিয়ে দেয়া হয়।

বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজির আহমেদ এর নির্দেশনায় সারা বাংলাদেশে মুজিব ছায়া প্রকল্পের আওতায় প্রতিটি থানায় একটি গৃহহীন পরিবারকে একটি করে ঘর দেওয়া হয়।

এরই ধারাবাহীকতায় গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মিজানুর রহমানের সার্বিক তত্ত্ববধায়নে বিধবা আবাই মারমাকে একটি ঘর নির্মান করে দেয়া হয়েছে।

অসহায় বিধবা আবাই মারমা গুইমারা উপজেলার চিংগুলি পাড়া এলাকার স্থানীয় বাসিন্দা। তিনি স্বল্প মূল্যে খুচরা দামে নিজ হাতে চিনির খাজা তৈরী করে কোনোরকম পরিবারের খরচ চালাতেন।দীর্ঘদিন যাবত দুই নাতনীকে নিয়ে একটি ভাঙ্গা ঘড়ে বসবাস করে আসছিলেন তিনি। ঘরটিতে বর্ষার সময় পানি ডুকতো। প্রাকৃতিক দুর্যোগের সময় ঘরটি হেলে পরতো। দীর্ঘদিন যাবত এই ঘরে মানবেতর জীবনযাপন করতো।

আবাই মারমা বলেন গুইমারা থানার সকল পুলিশ সদস্যের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আমি একটি ঘর পেয়ে খুব খুশি হয়েছি, এখন থেকে আমার থাকার জন্য কষ্ট করে রাত কাটাতে হবে না। আর বর্ষাকালে বৃষ্টির পানিও ডুকবেনা। সেই সাথে বাংলাদেশ পুলিশের প্রশংসা করে দোয়াও করেন তিনি।

এবিষয়ে গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান জানান, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষে বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি স্যার এর নির্দেশনায় গুইমারা থানার আওতাধীন চিংগুলী পাড়ায় অসহায় বৃদ্ধা আবাই মারমাকে একটি ঘড় প্রধান করা হয়। আবাই মারমা কে শুভ উদ্ভোদনের মাধ্যমে ঘরটি বুঝিয়ে দেয়া হয়।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ