• শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

লামায় গাছ টানার হাতির আক্রমনে দিনমজুর নিহত, শত কৃষকের ক্ষেত নষ্ট

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ৫৭২ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৪ মার্চ, ২০২২

লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নে গাছ টানতে আনা পালিত হাতির আক্রমনে আনিসুর রহমান (৩০) নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। শুক্রবার (০৪ মার্চ) বিকেল সাড়ে ৪টায় ইউনিয়নের দুর্গম চুমপুং মুরুং হেডম্যান পাড়াস্থ মোঃ ওমর ফারুক বাবুল এর খামারে এই ঘটনা ঘটে। নিহত দিনমজুর আনিসুর রহমান রংপুর জেলার পীরগাছা এলাকার মৃত মোঃ আলী মুন্সির ছেলে।

সাবেক মেম্বার মোঃ ওমর ফারুক বাবুল বলেন, আমার রূপসীপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড চুমপুং মুরুং হেডম্যান পাড়াস্থ কৃষি খামার রয়েছে। আনিসুর রহমান আমার খামারে মাসিক চুক্তিতে কাজ করতো। শুক্রবার বিকেলে ক্ষেতে তামাক পাতা আনতে গেলে মালেক কোম্পানি ও চুমপুং হেডম্যান পাড়ার মাংপা মুরুং এর গাছ টানতে আনা পালিত হাতি আক্রমন চালিয়ে আমার কাজের ছেলে আসিনুর রহমান কে মেরে ফেলে। তার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে আশপাশের লোকজন আমার বাড়ির উঠানে রেখেছে। পালিত হাতির পালটি এখনো আমার খামার বাড়ির চারপাশে ঘিরে রেখেছে। ঘরে আমার বৃদ্ধ মা, স্ত্রী ও সন্তানরা রয়েছে।

নাইক্ষ্যংমুখ ও চুমপুং পাড়া এলাকার স্থানীয় লোকজন জানায়, গাছ টানতে আনার পালিত হাতির পালটি গত কয়েক মাস ধরে এলাকায় তান্ডব চালাচ্ছে। হাতির পালের সাথে মালিকের পরিচালক নাই। তারা কাজ শেষে হাতি গুলোকে কোন খাবার না দিয়ে ছেড়ে দেয়। তখন হাতি গুলো মানুষের ঘর-বাড়ি, ক্ষেত খামার ও বাগান নষ্ট করে। বিষয়টি আমরা ইউপি চেয়ারম্যান ও বন বিভাগকে জানিয়েও কোন প্রতিকার পায়নি। শত শত মানুষের ঘর- বাড়ি, ক্ষেত খামার ও বাগান নষ্ট করেছে হাতি গুলো।

স্থানীয়রা আরো বলেন, এই পালিত হাতির পালে ৮/১০টি হাতি আছে। এই সব হাতি দিয়ে নির্বিচারে গাছ কাটা ও পরিবহন করানো হয়। প্রশাসককে কেন বিষয়টি জেনেও চুপ আমরা জানিনা। এই বিষয়ে জানতে হাতির মালিক মালেক কোম্পানিকে অনেকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেনি।

এই বিষয়ে রূপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিংপ্রæ মার্মা বলেন, নিহতের বাড়ি রংপুরে খবর দেয়া হয়েছে। এছাড়া লামা থানা ও বন বিভাগকে বিষয়টি জানানো হয়েছে। হাতির মালিককে অনেকবার বললেও তারা হাতি নিে যায়নি।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ