• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

গুইমারায় আম চাষী সমাবেশ ও প্রশিক্ষণ অনুষ্ঠিত

মো. রবিউল হোসেন: / ৪১১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১

পার্বত্য জেলাগুলোর মধ্যে সব চেয়ে বেশি আম উৎপাদন হয় খাগড়াছড়ির গুইমারা উপজেলায়। এই উৎপাদন লক্ষ্যমাত্র ঠিক রেখে আম চাষে কৃষকদের সক্ষমতা বৃদ্ধির লক্ষে উপজেলার অর্ধশতাধিক আম চাষীদের নিয়ে মেসার্স জাহাঙ্গীর ট্রেডার্সের আয়োজনে ও বায়ার ক্রপ সাইন্স লিমিটেডের সার্বিক সহযোগিতায় আম চাষী সমাবেশ ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বেলা ১১টায় গুইমারা উপজেলার জালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হল কক্ষে বায়ার ক্রপ সায়েন্সের চট্টগ্রাম এরিয়া ম্যানাজার বিশ্ব নাথ মালাকার এর পরিচালনায় ও জাহাঙ্গীর ট্রেড্রার্স এর সত্বাধিকারী এসএম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফোর এইচ গ্রুফের চীফ এগ্রিকালচার অফিসার কৃষিবিদ মোস্তাফিজুর রহমান। আম চাষীদের মাঝে প্রশিক্ষণ প্রদান করেন বায়ার ক্রপ সায়েন্সের রিজনাল ম্যানেজার কৃষিবিদ জাহিদুল ইসলাম।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন গুইমারা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিনিয়র উপসহকারী কর্মকর্তা আবদুর রহিম, বায়ার ক্রপ সায়েন্স লিমিটেড এর পরিবেশক ও হানিফ এন্টার প্রাইজের স্বত্তাধিকারী মো. হানিফ মিয়া প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ