• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

১৮মাইল শাসনোদ্বয় বন বিহারে কঠিন চীবর দান অনুষ্ঠিত

মাহাদী বিন সুলতান, নানিয়ারচর প্রতিনিধি: / ২০৭ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

রাঙামাটির নানিয়ারচর ১৮মাইল শাসনোদ্বয় বন বিহারে কঠিন চীবর দান অনুষ্ঠিত হয়েছে। বৌদ্ধ ধর্মাবলম্বীদের বৃহৎ এই দানোৎসব

রোববার দুপুরে নানিয়ারচর উপজেলার ১৮মাইল এলাকায় শুভ দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। উন্নয়ন বোর্ড চেয়ারম্যান কে এসময় ফুল দিয়ে বরণ করে নেন বিহার পরিচালনা কমিটি।

এসময় ভিক্ষু সঙ্ঘ প্রধান রাজবন বন বিহারের অধ্যক্ষ শ্রীমৎ প্রজ্ঞালঙ্কার মহাথের, শ্রীমৎ সত্য প্রেম মহাস্থবির, শ্রীমৎ মেত্তাবংশ মহাস্থবির, ১৮মাইল শাসনোদ্বয় বন বিহারের অধ্যক্ষ কৌন্ডিন্যা ভান্তে, বিহার পরিচালনা বীরনন্দ চাকমা, সম্পাদক দিগন্ত চাকমাসহ বিভিন্ন বিহার থেকে আমন্ত্রিত ভিক্ষু, হাজারো দায়ক দায়ীকা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে নিখিল কুমার বলেন, দেখতে দেখতে ১৮মাইল শাসনোদ্বয় বন বিহারের ১৩টি বছর পূর্ণ হলো। সেই ছোট্ট বিহারে এখন আগের তুলনায় অনেক দায়ক দায়িকা পূণ্য করতে আসে। আমি যখন জেলা পরিষদের দায়িত্বে ছিলাম তখন আমি এই এলাকার উন্নয়নে কাজ করেছি। উন্নয়নমূলক এসব কাজ আমি একা করতে পারিনি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদিচ্ছাই এসব উন্নয়ন সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী বিশ্বাস করেন, ধর্ম যার যার উৎসব সবার।

উন্নয়ন বোর্ড চেয়ারম্যান এসময় বৌদ্ধ ধর্মীয় ভান্তের প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করে প্রার্থনা করার আহ্বান জানান।

শনিবার হতে শুরু হওয়া ২দিন ব্যাপী অনুষ্ঠানে কঠিন চীবর দান, বুদ্ধমূর্তী দান, অষ্টপরিষ্কার দান, হাজার প্রদীপ দান, আকাশ প্রদীপ দান, পিন্ড দান, কল্পতরু দান, সংঘ দানসহ নানাবিধ দান সম্পন্ন করা হয়।

মীনা চাকমা সঞ্চালনায় অনুষ্ঠানে পূজনীয় ভিক্ষু সংঘের সদস্যরা স্বধর্ম দেশনা প্রদান এবং বিশ্ব শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ