• শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনে লাখ টাকা জরিমানা অধ্যাপক সৈয়দ আব্দুল মোমেন খাগড়াছড়ি জেলা জামায়াতের আমির নির্বাচিত কাপ্তাইয়ে রবি প্রণোদনা কর্মসূচির শুভ উদ্বোধন ভারতীয় নাগরিক সহ দুইজনকে আটক করেছে বিজিবি মানিকছড়িতে প্রণোদনার আওতায় বীজ সার অর্থ বিতরণ ছাত্রলীগকে নিষিদ্ধ করায় মহালছড়ি ছাত্রদলের আনন্দ মিছিল রাজস্থলীতে জরায়ু ক্যান্সারের টিকা পাচ্ছেন ১৫১৩ কিশোরী খাগড়াছড়িতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন শুরু রাঙ্গামাটিতে টিআইবি’র স্বেচ্ছাসেবীদের জন্য দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত মহালছড়ি থানা পুলিশের সহযোগিতায় মোটরসাইকেল চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার কালিগঞ্জে শিক্ষার্থীদের ওপর হামলাকারী অধ্যক্ষকে গ্রেফতার দাবিতে ছাত্রছাত্রী ও অবিভাবকদের মহাসড়ক অবরোধ জয়পুরহাটে ডাকাতি মামলায় ৫ জনের যাবজ্জীবন

মানিকছড়িতে প্রণোদনার আওতায় বীজ সার অর্থ বিতরণ

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার খাগড়াছড়ি  / ৩৪ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার খাগড়াছড়ি 
২০২৪-২৫ অর্থবছরের প্রণোদনা কর্মসূচির আওতায় খাগড়াছড়ির মানিকছড়িতে শীতকালীন সবজি ও মাঠ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝ বিনামূল্যে বীজ, সার ও নগদ অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা কৃষি অধিদপ্তর অডিটরিয়ামে উক্ত কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আফরোজ ভূঁইয়া। উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. ইউনুছ নূর’র সঞ্চালনায় ও কৃষি কর্মকর্তা জহির রায়হান’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা উমা প্রসাদ বড়ুয়া। এতে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মুহাম্মদ মুস্তফা কামাল, মৎস্য কর্মকর্তা প্রনব কুমার সরকার।

আলোচনা শেষে কৃষকদের মাঝে মাঠ ফসলের বীজ হিসেবে ভুট্টা, সরিষা, সূর্যমূখী, চীনা বাদাম ও অড়হর বীজ ও বিনামূল্যে সার বিতরণ করা হয়। এর আগে ‘ছাত্র-শিক্ষক-কৃষক ভাই, ইঁদুর দমনে সহযোগিতা চাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় ইঁদুর দমন অভিযান-২০২৪ কার্যক্রমেরও উদ্বোধন করা হয়।

উপজেলা কৃষি অফিসার জহির রায়হান জানান, ২০২৪-২৫ অর্থবছরের প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলা ১১৩০ জন কৃষক প্রণোদনা হিসেবে বিনামূল্যে বিভিন্ন জাতের মাঠ ফসলের বীজ, শীতকালীন সবজি বীজ, সার ও নগদ অর্থ পাবেন। যার মধ্যে ২৩০ জন কৃষক মাঠ ফসলের বীজ হিসেবে ভুট্টা, সরিষা, সূর্যমূখী, চীনা বাদাম, অড়হর বীজ ও সার পাবেন।

এ ছাড়াও উপজেলার ৬শ জন কৃষকদের মাঝে ভিবিন্ন জাতের শীতকালীন সবজি বীজ, সার ও নগদ অর্থ প্রদান করা হবে এবং অন্য আরো একটি ধাপে আরো ৩শ জন কৃষক শীতকালীন সবজি বীজ ও নগদ অর্থ পাবেন বলে জানিয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ