• শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনে লাখ টাকা জরিমানা অধ্যাপক সৈয়দ আব্দুল মোমেন খাগড়াছড়ি জেলা জামায়াতের আমির নির্বাচিত কাপ্তাইয়ে রবি প্রণোদনা কর্মসূচির শুভ উদ্বোধন ভারতীয় নাগরিক সহ দুইজনকে আটক করেছে বিজিবি মানিকছড়িতে প্রণোদনার আওতায় বীজ সার অর্থ বিতরণ ছাত্রলীগকে নিষিদ্ধ করায় মহালছড়ি ছাত্রদলের আনন্দ মিছিল রাজস্থলীতে জরায়ু ক্যান্সারের টিকা পাচ্ছেন ১৫১৩ কিশোরী খাগড়াছড়িতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন শুরু রাঙ্গামাটিতে টিআইবি’র স্বেচ্ছাসেবীদের জন্য দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত মহালছড়ি থানা পুলিশের সহযোগিতায় মোটরসাইকেল চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার কালিগঞ্জে শিক্ষার্থীদের ওপর হামলাকারী অধ্যক্ষকে গ্রেফতার দাবিতে ছাত্রছাত্রী ও অবিভাবকদের মহাসড়ক অবরোধ জয়পুরহাটে ডাকাতি মামলায় ৫ জনের যাবজ্জীবন

অ্যাডভোকেট মোহাম্মদ শাকিল চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে সহকারী পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগপ্রাপ্ত

প্রতিনিধির নাম / ৫৭ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

 

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট মোহাম্মদ শাকিল। তিনি কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের ঘোনাপাড়া এলাকার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

মোহাম্মদ শাকিল ভারুয়াখালী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং কক্সবাজার সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। এরপর উচ্চশিক্ষার জন্য চট্টগ্রামে যান এবং বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। সেখান থেকে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে শিক্ষানবিশ আইনজীবী হিসেবে তাঁর পেশাগত জীবন শুরু হয়।

২০১৮ সালে তিনি বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন এবং ২০২২ সালে বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। এ ছাড়া, মোহাম্মদ শাকিল ২০২৪ সালে চট্টগ্রাম আইনজীবী সমিতির কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন এবং জেলা লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী হিসেবেও কাজ করেন। সম্প্রতি তিনি চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে সহকারী পাবলিক প্রসিকিউটর হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন।

ব্যক্তিজীবনে তিনি মোকতুল হোসেন ও মরহুমা গোল ফেরাজ বেগমের সর্বকনিষ্ঠ সন্তান। তাঁর এই অর্জনে কক্সবাজারবাসীসহ সকল শুভাকাঙ্ক্ষীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ