• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সাঙ্গু নদীতে নৌকায় ডুবে নারী নিখোঁজ এখনো সন্ধান পাওয়া যায়নি মোল্লাহাটে বিএনপির আহবায়ককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হলেন শিশু শিক্ষার্থী নূর ইসরাত জাহান প্রবারণা পূর্ণিমাকে ঘিরে চলছে উৎসবের আমেজ লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান নবীনগর নিখোঁজ গৃহবধূর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন! সাজেকে ক্ষতিগ্রস্ত পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আর্থিক সহায়তা প্রদান মানিকছড়িতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হাতে-কলমে অক্ষর শিখছে শিশুরা প্রবারণা উৎসবে মানিকছড়িতে অনুদান বিতরণ

পাবনায় উৎসবমুখর পরিবেশে ৩৩০ টি মন্দির -মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে দুর্গাপূজো

স্টাফ রিপোর্টার: / ৭০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

 

উৎসবমুখর পরিবেশের মধ‍্য দিয়ে পাবনায় পালিত হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপুজো। এ বছর জেলায় ৩৩০ টি মন্দির ও মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে দুর্গাপুজো।

নতুন পোষাকে নতুন সাজে সনাতনী হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষ, কিশোর-কিশোরীদের আগমন ঘটে পূজামন্ডবে।

সকলের চোখে মুখে উৎসবের আমেজ। প্রতিমাকে সামনে রেখে নতুন দিনের মঙ্গল কামনায় প্রার্থনা করেছেন ভক্তবৃন্ধ। জেলা শহর পাবনার সনাতনী হিন্দু সম্প্রদায়ের প্রধান মন্দীর শ্রী শ্রী জয়কালী বাড়ী মন্দির সহ সকল মন্দিরেই চলছে দুর্গাপূজা আনুষ্ঠানিকতা।

প্রতিটি মন্দিরে দিন ভেদে ৬ থেকে ৯ প্রকারের সবজি দিয়ে তৈরি হবে খাদ্য সামগ্রী। আর সেই খাদ্য সকলে ভগবানের দেয়া ভোগ হিসাবে গ্রহণ করে পরম তৃপ্তির সাথে আহার করবেন। এবারের পূজা নিয়ে ভক্তবৃন্দরা কিছুটা সংঙ্কার মধ্যে থাকলেও সকলের সহযোগিতায় পূজা হবে উৎসবময় এটাই তাদের চাওয়া।

এবার জেলায় ৩৩০টি মন্দিরে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে সদর উপজেলাতে ৫০টি, পৌর এলাকাতে ৩৫টি পুজামন্ডবে পূজা অনুষ্ঠিত হচ্ছে। বিগত বছরে ৩৫৫ টি মন্দিরে পূজা অনুষ্ঠিত হয়েছিলো। এবারের জেলাতে মোট ২৫টি অস্থায়ী ও স্থায়ী মন্দিরে পূজা বন্ধ রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ