• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা

ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ

এম মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)। / ৭৪ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

এম মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও অন্তর্বর্তীকালীন সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ হাসান বলেছেন, সম্প্রতি দীঘিনালায় অনাকাঙ্ক্ষিত অগ্নিসংযোগের ঘটনায় যে সকল ব্যবসায়ী ও দোকানদার ক্ষতিগ্রস্ত হয়েছে তাঁদেরকে সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেয়া হবে এবং এ অনাকাঙ্ক্ষিত ও নিহতের ঘটনার সাথে যারাই জড়িত থাকুক না কেন তাঁদেরকে বিচার ও শাস্তির আওতায় আনা হবে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) পাহাড়ি-বাঙালি উভয় সম্প্রদায়ের দু’পক্ষের বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে অগ্নিকাণ্ডের ঘটনায় আগুনে পুড়ে যাওয়া লারমা স্কয়ার বাজার (ঘটনাস্থল) পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

এছাড়াও এ ঘটনাকে কেন্দ্র করে চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সকল জাতি-গোষ্ঠীর মাঝে শান্তি-সম্প্রীতি অব্যাহত রাখতে সংঘাত-ভেদাভেদ ভুলে সমাধানের জন্য আলোচনার বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি। এবং বিভিন্ন বিষয়ে উপস্থিত দীঘিনালার মানুষের যে সমস্যার কথাগুলো শুনেছেন তার সুষ্ঠু সমাধানের আশ্বাসও দেন তিনি।

সবশেষে উপস্থিত সকল জাতি-গোষ্ঠীর মানুষদের পুরো দীঘিনালা একটি পরিবারের মত মনে করে শান্তি-সম্প্রীতি বজায় রেখে সহনশীল মনোভাব নিয়ে বসবাস ও বৈষম্য দূর করে সকলের অধিকার নিশ্চিত করতে কাজ করার আহবান জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ