• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন
শিরোনাম
“আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২

খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। / ৬৬ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি ।। বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে অগ্নিসংযোগ, হামলা ও হত্যার প্রতিবাদে দুই জেলায় চলছে ৭২ ঘণ্টা সড়ক ও নৌপথ অবরোধ।

শনিবার (২১ সেপ্টেম্বর, ২০২৪ইং) সকাল থেকে খাগড়াছড়িতে সড়ক অবরোধ শুরু হয়েছে।

গতকাল ঢাকার একটি সমাবেশ থেকে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ব্যানারে সড়ক ও নৌপথ অবরোধের ডাক দেওয়া হয়েছিল। আর পাহারে ডাকা এই অবরোধকে সমথর্ন জানিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

সড়ক অবরোধের কারণে খাগড়াছড়ি থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। শহরের ভেতর কিছু হালকা যান চলাচল করলেও যানবাহন চলাচল সীমিত রয়েছে।

এ পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অবরোধের সমর্থনে জেলা সদরের এখনো কোথাও কোনো ধরণের পিকেটিং-এর খবরও পাওয়া যায়নি।

তবে অবরোধে ভোগান্তিতে পড়েছেন সাধারণ চাকরিজীবী মানুষ ও খাগড়াছড়িতে বেড়াতে আসা পর্যটকরা।

খাগড়াছড়ি জীপ মালিক সমিতির সাজেক কাউন্টারের লাইনম্যান মো. আরিফ জানান, সাজেকে যাওয়ার সব গাড়ি বন্ধ রয়েছে। প্রশাসন থেকে সিদ্ধান্ত দিলে গাড়ি ছাড়া হবে। গতকাল শুক্রবার খাগড়াছড়ি থেকে ৮০টি গাড়ি সাজেক গেছে। প্রায় ৬শর মতো পর্যটক সাজেকে রয়েছেন।

খাগড়াছড়ি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন মৃধা বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচগুলো সকাল সাড়ে ৭টার দিকে শহরে প্রবেশ করেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গুরুত্বপূর্ণ স্থানে  অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ