• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনাম
রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন

জোন কমান্ডার’স কাপ ফুটবল টুর্নামেন্টে বয়েজ ফুটবল একাদশ চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার / ১১৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১০ জুলাই, ২০২৪

শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ এবং ক্রীড়া চর্চার মাধ্যমে সন্ত্রাস ও মাদক মুক্ত যুব সমাজ তৈরীর লক্ষ্যেখাগড়াছড়ির মাটিরাঙ্গায় অনুষ্ঠিত জোন কমান্ডার’স কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ জুলাই) সকালের দিকে মাটিরাঙ্গা মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফুটবল টুর্নামেন্টে গুইমারা সদর ইউনিয়ন ফুটবল একাদশকে ২-১ গোলে হারিয়ে মাটিরাঙ্গা বয়েজ ফুটবল একাদশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন এ শ্লোগানকে সামনে রেখে যুব সমাজকে মাদক থেকে দূরে রেখে খেলাধুলার প্রতি আগ্রহী করতে গুইমারা রিজিয়নের অধীন মাটিরাঙ্গা জোন এ টুর্নামেন্টের আয়োজন করে।

প্রতিদ্বন্ধিতাপুর্ণ টুর্নামেন্ট শেষে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান চৌাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন।

মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি বলেন, শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন এই উদ্দীপনাকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামের দীর্ঘদিন ধরে অত্যন্ত দক্ষতার সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করে আসছে। এ প্রক্রিয়ায় ক্রীড়া চর্চার মাধ্যমে সন্ত্রাস ও মাদক মুক্ত যুব সমাজ তৈরীর লক্ষ্যে জোন কমান্ডার’স কাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

এ সময় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো: মুরাদ হোসাইন পিএসসি, গুইমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. এমরান হোসেন, মো. আলা উদ্দিন লিটন, মোহাম্মদ আলী ও মো. শহীদুল ইসলাম সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, একই দিনে বিশেষ মানবিক সহায়তার অংশ হিসেবে মাটিরাঙ্গা জোনের আওতাধীন নতুনপাড়া, ছনখোলাপাড়া, মাইরং পাড়া ও কাঁঠালপাড়া এলাকার জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়।

মাটিরাঙ্গা জোনের মেডিকেল অফিসার (আরএমও) ক্যাপ্টেন মুহা. মুঈদ উল করিম চৌধুরীর নেতৃত্বে নতুনপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী চিকিৎসা সেবা ক্যাম্পে প্রায় সাত’শ চিকিৎসা বঞ্চিত মানুষকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামুল্যে ঔষধ বিতরণ করা হয়।

এসময় ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধ কর্মসূচির আওতায় প্রত্যন্ত অঞ্চলে পাহাড়ী ও বাঙ্গালীদের মাঝে বিনামূল্যে ৩৫০ টি মশারি বিতরণ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ১ লাখ ২২ হাজার ৫শত টাকা।

মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। তেমনিভাবে মানুষের একমাত্র সঠিক আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে ভবিষতেও এই ধারা অব্যহত রাখবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ