• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ

পাহাড়িদের আর্থ-সামাজিক উন্নয়নে রাঙামাটিতে হাঁস- মুরগি পালন বিষয়ক কর্মশালা

মোঃ হাবীব আজম, ব্যুরো প্রধান, রাঙামাটি: / ৭৪ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪

 

মো: হাবীব আজম, ব্যুরো প্রধান, রাঙামাটি:

পাহাড়ে বসবাসরত পাহাড়ি-বাঙালিদের আর্থ- সামাজিক উন্নয়নে বিভিন্ন সময়ে নানা জনকল্যাণমুখী পদক্ষেপ গ্রহন ও বাস্তবায়ন করে যাচ্ছে সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় এবার পার্বত্য জেলা রাঙামাটিতে বসবাসরত পাহাড়ি- বাঙালিদের নিয়ে হাঁস-মুরগি পালন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া কর্মশালায় প্রশিক্ষণ নেয়া লোকজনের মাঝে প্রণোদনা হিসেবে হাঁস-মুরগিও বিতরণ করা হয় এদিন।

আজ সোমবার (৮ জুলাই) বিকেলে রাঙামাটি সেনা রিজিয়নের ১১৫ বিএসসির এমটি শেডে অনুষ্ঠিত কর্মশালায় সেনাবাহিনীর রাঙ্গামাটি সদর জোন ও এএসইউ রাঙ্গামাটি শাখার পৃষ্ঠপোষকতায় এবং সিএইচটি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সমন্বয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন অধিনায়ক শাখা এএসইউ রাঙ্গামাটি লেঃ কর্নেল মোহাম্মদ আল মামুন সুমন।

এসময় সেনাবাহিনীর রাঙামাটি সদর জোন অধিনায়ক লেঃ কর্নেল এরশাদ হোসেন চৌধুরী ছাড়াও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ এ ফজলুল হক, জেলা ভেটেরিনারি সার্জ দেবরাজ চাকমা, সদর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন সুলতানাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

কর্মশালা শেষে উপস্থিত উপকারভোগীদের মাঝে প্রণোদনা হিসেবে হাঁস-মুরগি বিতরণ করা হয়।

আয়োজকরা জানান, পাহাড়ে বসবাসরত পাহাড়ি- বাঙালিদের আর্থ-সামাজিক উন্নয়নে ভবিষ্যতেও এমন জনকল্যাণমুখী কার্যক্রম পরিচালনা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ