• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

মাটিরাঙায় তিন হাজার বৃক্ষ রোপন করবে যুব রেড ক্রিসেন্ট

স্টাফ রিপোর্টার / ১৩৬ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১০ জুন, ২০২৪

 

জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে দেশকে বাঁচাতে খাগড়াছড়ির মাটিরাঙ্গার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তিন হাজার গাছের চারা লাগাবে মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিট।

কর্মসুচীর অংশ হিসেবে সোমবার (১০ জুন) দুপুরের দিকে এ কার্যক্রমের উদ্বোধন করেন মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাশেম।

এ সময় মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন প্রজাতির ৪০ টি গাছের চারা রোপন করা হয়। একই দিনে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসায় মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্লাহর উপস্থিতিতে বিভিন্ন প্রজাতির ৩০ টি গাছের চারা রোপন করা হয়।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা সাবেক যুব প্রধান কমল কৃষ্ণ দে, সিনিয়র আরসিওয়াই শরীফ উদ্দিন, উপ-দলনেতা-১ সৈয়দ আরিফুল ইসলাম ছাড়াও যুব রেড ক্রিসেন্ট ইউনিটের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্লাহ বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে পরিবেশ হুমুকির সম্মুখীন হচ্ছে। তাই বেশি করে বৃক্ষরোপণ করা প্রয়োজন। আজকের প্রজন্ম বৃক্ষ রোপন ও পরিচর্যা করলে বৃক্ষ রোপণ সার্থক হবে বলে তিনি মনে করেন।

সাপ্তাহব্যাপী উপজেলার সরকারি-বেসরকারী ২৪ টি শিক্ষা প্রতিষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের পক্ষ থেকে ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা বিতরণ ও রোপান করা হবে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের উপ-দলনেতা-১ সৈয়দ আরিফুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ