• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
পানছড়িতে সম্প্রীতি সমাবেশ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রুমা জোন কমান্ডারের মতবিনিময় সভা অনুষ্ঠিত ১০ম গ্রেডের দাবীতে লামার ৮৫টি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ

মহালছড়িতে শিক্ষার্থীদের হাতে হাতে নতুন বই

রিপন ওঝা,মহালছড়ি / ১৬০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১ জানুয়ারী, ২০২৪

রিপন ওঝা,মহালছড়ি

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার সরকারি ও বেসরকারি উচ্চ মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে কোমলমতি শিক্ষার্থীরা বছরের শুরুতে নানা রঙ্গের নতুন মোড়কের নতুন নতুন বই হাতে পেয়ে অনেক অনেক খুশি।

সারাদেশের ন্যায় মহালছড়িতেও প্রতি ইউনিয়নে আজ ১ জানুয়ারি সোমবার নতুন শিক্ষাবর্ষের যাত্রা। তাই নতুন শিক্ষার্থী, নতুন শ্রেণি, নতুন ক্লাসরুম আর নতুন বই। এই চার মিলে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত শিক্ষার্থীদের উৎসব। আজ প্রতিটি বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা খালি হাতে স্কুলে এসেছে বই নিয়ে বাড়ি ফিরছে, আজ এতেই আনন্দ তাদের।

মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন,উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম ও মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসা ও সহকারী শিক্ষক/শিক্ষিকাগণের উপস্থিতিতে নতুন বই তুলে দেন।

এছাড়াও মহালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল, ম্যানেজিং কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা স্বপন চক্রবর্তী ও বিশেষ অতিথি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম খান, সহকারী শিক্ষা কর্মকর্তা সুভায়ন খীসা, প্রধান শিক্ষক ধনমনি চাকমাসহ সহকারী শিক্ষক/শিক্ষিকাগণের উপস্থিতিতে বই বিতরণ উৎসব পালিত হয়েছে। মহালছড়ি থলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েও প্রধান শিক্ষক অংশুমান দেবনাথ ও সহকারী শিক্ষক/শিক্ষিকাগণ, মহালছড়ি ইসলামিয়া দাখিল মাদ্রাসা, মহালছড়ি আদর্শ চাইল্ড স্কুলে প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন ও সহকারী শিক্ষক/শিক্ষিকা, মহালছড়ি শিশুমঞ্চ এনজি স্কুলে বিশ্বজিৎ মজুমদার ও সহকারী শিক্ষক/শিক্ষিকা উপস্থিতিতে বই তুলে দেন।

চোংড়াছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মহালছড়ি গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, পুরনজয় সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাইচছড়ি চাইল্ড কেয়ার এন্ড কলেজ, এপিবিএন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, এপিবিএন আইডিয়াল স্কুল এন্ড কলেজ, মহালছড়ি আইডিয়াল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়, খুলারামপাড়া উচ্চ বিদ্যালয়, মহালছড়ি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, মাইচছড়ি উচ্চ বিদ্যালয়, উল্টাছড়ি উচ্চ বিদ্যালয়, ক্যায়াংঘাট নতুন বাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, কেরেঙ্গানাল জুনিয়র স্কুলসহ সকল বিদ্যালয়ে বই বিতরণ উৎসব পালন করা হয়েছে।

প্রসঙ্গত যে, ২০২৪ শিক্ষাবর্ষের ‘বই উৎসব’-এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে নতুন শিক্ষাবর্ষ- ২০২৪’র বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উপস্থিত প্রাথমিক, মাধ্যমিক, ইবতেদায়ি, দাখিল ও কারিগরি পর্যায়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ