• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
পানছড়িতে সম্প্রীতি সমাবেশ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রুমা জোন কমান্ডারের মতবিনিময় সভা অনুষ্ঠিত ১০ম গ্রেডের দাবীতে লামার ৮৫টি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ

পরিবহন শ্রমিক বেলাল হোসেন হত্যার প্রতিবাদে মাটিরাঙ্গায় শ্রমিকলীগের সমাবেশ

স্টাফ রিপোর্টার / ১৫০ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার:

গুইমারার হাফছড়িতে সরকারী চাল বোঝাই ট্রাকে আগুন দেয়ার ঘটনায় অগ্নিদ্বগ্ধ হয়ে নিহত ট্রাক চালকের সহকারী মো. বেলাল হোসেনকে নিজেদের কর্মী দাবী করে তাঁর হত্যা কারীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী করে মাটিরাঙ্গায় প্রতিবাদ সমাবেশ করেছে মাটিরাঙ্গা উপজেলা জাতীয় শ্রমিক লীগ।

রোববার (৩ ডিসেম্বর) বিকালের দিকে অনুষ্ঠিত এ সমাবেশ থেকে বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধের নামে গাড়ি ভাঙচুর, জ¦ালাও পোড়াও সহ বেলাল হোসেন হত্যার প্রতিবাদে সোমবার (৪ ডিসেম্বর) উপজেলায় উপজেলায় প্রতিবাদ সমাবেশের ঘোষনা দেয়া হয়।

মাটিরাঙ্গা উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো. আব্দুস সোবহানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যান মিত্র বড়–য়া। সমাবেশে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম দিার, মাটিরাঙ্গা উপজেলা অঅওয়ামীলীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, মানিকছড়ি উপজেলা আওয়ামীলেিগর সাধারন সম্পাদক মো. মাইন উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা অঅওয়ামীলীগের সাধারন সম্পাদক সবাস চাকমা ও খাগড়াছড়ি জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক মেহেদী হাসান হেলাল প্রমুখ বক্তব্য রাখেন।

বেলাল হোসেনকে হত্যার মাধ্যমে একটি পরিবারকে নি:স্ব করা হয়েছে দাবী করে সমাবেশে বক্তারা বলেন, ১৫ বছরেও বিএনপির চরিত্র পাল্টায়নি। আগুন সন্ত্রাস আর জ¦ালাও-পোড়াও করে ক্ষমতায় যেতে চায়। ওয়াদুদ ভুইয়াকে বেলাল হোসেন হত্যার মদদদাতা দাবী করে বক্তারা বলেন, দিন বদলালেও ওয়াদুদ ভুইয়ার চরিত্র বদলায়নি। মাটিরাঙ্গায় যুবলীগ নেতা ইব্রাহিম, ইয়াছিন মেম্বার হত্যার ক্ষত না শুকাতেই তারা এবার নীরিহ পরিবহন শ্রমিক বেলাল হোসেনকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে। আগামী নির্বাচনে নৌকার বিজয়ের মাধ্যমে দেশ থেকে আগুন সন্ত্রাসকে চিরতরে বিদায় করারও আহবান জানান তারা।

নির্বাচনকে সামনে রেখে দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে দাবী করে বক্তারা বলেন, নীরিহ পরিবহন শ্রমিক বেলাল হোসেনকে আগুনে পুড়িয়ে হত্যা সে ষড়যন্ত্রেরই অংশ। ওয়াদুদ ভুইয়ার নির্দেশে মানুষ হত্যাসহ জ¦ালাও-পোড়াও না করার আহবান জানিয়ে তারা বলেন, জ¦ালাও-পোড়াও বা আগুন সন্ত্রাসের মাধ্যমে খাগড়াছড়ির শান্তি বিনষ্টকারীদের জনগনকে সাথে নিয়ে প্রতিহত করা হবে।

এসময় খাগাড়ছড়ি জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খোকন্বেশ^র ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, যুগ্ম সাধারন সম্পাদক মো. তাজুল ইসলাম, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশীদ ফরাজী, সাধারন সম্পাদক মো. নুরুল ইসলাম, খাগাড়ছড়ি জেলা শ্রমিক লীগের সভাপতি জানু সিকদার, জেলা যুবলীগের সাধারন সম্পাদক কেএম ইসমাইল, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সঞ্জীব ত্রিপুরা, সাধারন সম্পাদক পরিমল দেবনাথ, খাগাড়ছড়ি পৌর যুবলীগের সভাপতি মানিক পাটোয়ারী, সাধারন সম্পাদক রেজাউল করিম ছাড়াও আওয়ামীলীগ-যুবলীগ ও অঙ্গসংগঠনের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশের আগে এক বিক্ষো মিছিল মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে গুরুত্বপুর্ণ সড়ক ঘুরে মাটিরাঙ্গার তবলছড়ি চত্বরে এসে শেষ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ