• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
পানছড়িতে সম্প্রীতি সমাবেশ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রুমা জোন কমান্ডারের মতবিনিময় সভা অনুষ্ঠিত ১০ম গ্রেডের দাবীতে লামার ৮৫টি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ

দীঘিনালায় শান্তিচুক্তি দিবস উপলক্ষে সেনাবাহিনীর নানা আয়োজন

মোঃ মহসিন মিয়া, স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি / ১৪৬ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

মোঃ মহসিন মিয়া, স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি

নানা আয়োজনে পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় পালিত হয়েছে পার্বত্য শান্তিচুক্তির ২৬তম বছর।

দিবসটি উপলক্ষে দীঘিনালা সেনা জোনের আয়োজনে সকালে উপজেলা লারমা স্কয়ার থেকে সকল সম্প্রদায়ের লোকজনের উপস্থিতিতে একটি শান্তির‌্যালি ও বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে দীঘিনালা সেনা জোন ক্যান্টিন এলাকায় গিয়ে শেষ হয়।

শান্তির‌্যালি ও বর্ণাঢ্য শোভাযাত্রার নেতুত্ব দেন সেনা জোন অধিনায়ক লে. কর্ণেল রুমন পারভেজ পিএসসি। তিনি বলেন, পার্বত্য শান্তিচুক্তির ২৬ বছর পূর্ণ হয়েছে আজ। বিগত সময়ে পার্বত্য চট্টগ্রামে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে দীঘিনালা সেনা জোন সবসময় এ অঞ্চলের সকল সম্প্রদায়ের মানুষের শান্তি, নিরাপত্তা ও সহযোগিতা প্রতিষ্ঠার কাজে এগিয়ে এসেছে। এবং আজও পার্বত্য শান্তিচুক্তির ২৬ বছর পূর্তি উপলক্ষ্যে দীঘিনালা সেনা জোন নানা আয়োজন বাস্তবায়ন করেছে। ভবিষ্যতেও সকলের সহযোগিতায় দীঘিনালা সেনা জোনের এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাশেম বলেন, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পার্বত্য শান্তিচুক্তি দিবস স্বাক্ষরিত হয়েছিলো। শান্তিচুক্তির পরবর্তীতে পার্বত্য অঞ্চলে শান্তি, সম্প্রীতির পাশাপাশি ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। যার দৃষ্টিনন্দন উদাহরণ দীঘিনালায় ব্যাপক উন্নয়ন দৃশ্যমান।

এছাড়াও দিবসটি উপলক্ষে দীঘিনালা সেনা জোন কতৃক ১ নং কবাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে এবং মানিকছড়ি হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গরীব ও দুস্থ মানুষের মাঝে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন, ওষুধ বিতরণ ও শীতবস্ত্র বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ