• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন
শিরোনাম
সাঙ্গু নদীতে নৌকায় ডুবে নারী নিখোঁজ এখনো সন্ধান পাওয়া যায়নি মোল্লাহাটে বিএনপির আহবায়ককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হলেন শিশু শিক্ষার্থী নূর ইসরাত জাহান প্রবারণা পূর্ণিমাকে ঘিরে চলছে উৎসবের আমেজ লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান নবীনগর নিখোঁজ গৃহবধূর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন! সাজেকে ক্ষতিগ্রস্ত পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আর্থিক সহায়তা প্রদান মানিকছড়িতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হাতে-কলমে অক্ষর শিখছে শিশুরা প্রবারণা উৎসবে মানিকছড়িতে অনুদান বিতরণ গুইমারা কলেজের সাফল্য মায়ের ইচ্ছে স্বপ্নপূরণে চিকিৎসক হতে চায় জিপিএ-৫ প্রাপ্ত আশরাফুল

ফরিদপুরে ফিলিস্তিনিদের উপরে ইসরাইলের আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

কামরুল হাসান জুয়েল, ফরিদপুরঃ / ৩৫০ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

কামরুল হাসান জুয়েল, ফরিদপুর থেকে

১৬ অক্টোবর সোমবার বঙ্গবন্ধু  শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর ক্যাম্পাসে শিক্ষার্থীদের আয়োজনে ফিলিস্তিন এর উপর ইসরাইলি আগ্রাসনের বিরূদ্ধে প্রতিবাদ ও বিক্ষোব সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ এর সাথে একাত্মতা পোষন করে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: মোস্তাফিজুর রহমান।

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য ও ফিলিস্তিনিদের অনুপ্রাণিত করে বক্তব্য প্রদান করেন। তিনি ইসরাইলি আগ্রাসনের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি আরো বলেন, বৈশ্বিক আগ্রাসনের একটিই সমাধান তা হলো, একটি স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফিলিস্তিনিদের পক্ষে ছিলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ফিলিস্তিনিদের পক্ষে আছেন, মুসলিম উম্মাহর পক্ষে আছেন। এই সমস্যার খুব শীঘ্রই সমাধান হবে বলে আমরা আশাবাদী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক সমিতির সভাপতি ও সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: রতন কুমার সাহা। তিনিও নির্যাতিতদের প্রতি সমবেদনা ও আগ্রাসনের প্রতি তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য প্রদান করেন।

এছাড়াও শিক্ষার্থীদের সাথে উক্ত আয়োজনে অন্যান্য বিভাগীয় প্রধানগণ, শিক্ষক ও চিকিৎসক মন্ডলী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ এর বিভিন্ন বর্ষে বেশ কিছু ফিলিস্তিনি শিক্ষার্থী পড়াশুনা করছেন। তাদের পরিবার ও পরিজন তাদের নিজ দেশে নির্যাতিত। এই মর্মে ফিলিস্তিনি শিক্ষার্থীদের পক্ষে কথা বলেন আব্দ এল রহমান।

আয়োজনের প্রধান সমন্বয়ক ৫ম বর্ষের এম বি বি এস শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ অর্ণব বলেন, ” ফিলিস্তিনিদের স্বাধীনতা সংগ্রাম আমাদের মহান ৭১ এর কথা স্বরণ করিয়ে দেয়। তাই আমরা তাদের পক্ষে অবস্থান করেছি। ”

সমাবেশের একপর্যায়ে তারা বিভিন্ন প্লাকার্ড হাতে অবস্থান নেন এবং “Free Free Palastine ” স্লোগানে পুরো ক্যাম্পাস মূখরিত করেন৷ এতে তাদের অবস্থান আরও স্পষ্ট হয়।

সমাবেশ শেষে ফিলিস্তিনি শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষের নিকট একটি স্মারকলিপি প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ