• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

দীর্ঘ এক মাস পর বান্দরবানের সাথে থানচি উপজেলার সড়ক যোগাযোগ পুনঃস্থাপিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান (বান্দরবান) / ২৪৫ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে সড়ক ধ্বসে গিয়ে প্রায় এক মাস ধরে যোগাযোগ বিচ্ছিন্ন থাকা বান্দরবানের থানচি উপজেলার সাথে সড়ক যোগাযোগ আবারো চালু হয়েছে। আজ বুধবার দুপুরে চিম্বুক থানচি সড়কের পোড়া বাংলা এলাকায় ধসে যাওয়া সড়কটির পাশে নতুন আরেকটি বিকল্প সড়ক তৈরির পর এটি চালু করে দেয়া হয়। সেনাবাহিনীর প্রকৌশল বিভাগের ২০ ইসিবির সদস্যরা সড়কটির সংস্কার কাজ করেছে।

এদিকে আজ দুপুর থেকে বান্দরবান চিম্বুক থানচি সড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে। এ সড়কে চিম্বুক ও নীলগিরি পর্যটন কেন্দ্রে পর্যটকরা যাতায়াত করতে পারছে। তবে ভারী যানবাহন চলাচল করতে আরো কিছুদিন সময় লাগবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। সেনাবাহিনীর প্রকৌশল বিভাগ ২০ ইসিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আসিফ আহমেদ তানজিল জানিয়েছেন প্রবল বর্ষণের কারণে থানচি সড়কে ধসে যাওয়া ২২০ মিটার জায়গা পাইলট কাট করে বিকল্প সড়ক নির্মাণ করা হয়েছে। এছাড়া সড়কটির বিভিন্ন জায়গায় সংস্কার করা হয়েছে। শুকনো মৌসুমে সড়কটিতে আরও সংস্কার কাজ করা হবে বলে তিনি জানিয়েছেন। এদিকে ক্ষতিগ্রস্ত বান্দরবানের রুমা সড়ক সংস্কারের পর এটি দিয়ে হালকা যানবাহন চলাচল করছে।

বান্দরবান সড়ক জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোসলে উদ্দিন চৌধুরী জানিয়েছেন কিছুদিনের মধ্যেই দুটি সড়কে যানবাহন চলাচল পুরোপুরি স্বাভাবিক হয়ে যাবে। উল্লেখ্য গত আগস্ট মাসের প্রথম সপ্তাহে প্রবল বর্ষণ হোক পাহাড়ি ঢলে সড়কের বিভিন্ন অংশ ধ্বসে গিয়ে বান্দরবানের সাথে রুমা ও থানচি উপজেলা সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এ দুটি উপজেলা লোকজন এতদিন নদীপথে যাতায়াত করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ